Monday, October 14, 2019
Home > খেলাধূলা > এবার ভারতকে হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল

এবার ভারতকে হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক :
পাকিস্তানের বিপক্ষে জয়ের পরপরই এবার ভারতকে হারাল বাংলাদেশ। মালয়েশিয়ায় চলমান এশিয়া কাপ টি-টোয়েন্টিতে বুধবার বাংলাদেশ নারী ক্রিকেট দল জিতেছে ৭ উইকেটে।
ব্যাটে-বলে দুর্দান্ত খেলা রুমানা আহমেদ ২১ রানে ৩ উইকেট নেওয়ার পর ৩৪ বলে করেছেন অপরাজিত ৪২ রান। আর ফারজানা হক অপরাজিত ছিলেন ৫২ রানে। ৪৬ বলে ৫টি চার ও এক ছক্কায় দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। বাংলাদেশের পক্ষে মেয়েদের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছেন ফারজানা। এরপরও ম্যাচ সেরা হওয়া হলো না তার। তাতে অবশ্য দুঃখ নেই ফারজানার।
চতুর্থ উইকেটে ফারজানা-রুমানা অবিচ্ছিন্ন ৯৩ রানের জুটি গড়েন। এর ফলে ১৪২ রানের লক্ষ্য অনায়াসে টপকে যায় বাংলাদেশ। ম্যাচটি ২ বল বাকি থাকতে জিতলেও শুরু থেকে শেষ পর্যন্ত ছড়ি ঘুরিয়েছে বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ৩ ম্যাচে বাংলাদেশে পয়েন্ট হলো ৪ পয়েন্ট।
প্রথম তিন উইকেটের দুজন রান আউট হলেও ধাক্কা সামলে ছুটছিল ভারত। ৩ উইকেটে তুলেছিল ১২০ রান। হাতে ৭ উইকেট থাকার পরও শেষ ২৫ বলে ২১ রানের বেশি তুলতে পারেনি তারা।
রুমানার বিধ্বংসী বোলিংয়ে ৭ উইকেটে ১৪১ রানে থেমে যায় ভারতের ইনিংস। সপ্তম বোলার হিসেবে আক্রমণে এসে তিনি ভারতের সর্বোচ্চ ৪২ রান করা হারমানপ্রীত কাউরের উইকেট তুলে নেন। নিজের পরের ওভারে হানেন জোড়া আঘাত। বোল্ড করেন ৩২ রান করা দীপ্তি শর্মাকে। ফিরতি ক্যাচ নিয়ে ফেরান অনুজা পাতিলকে।
এরপর ভারতে মেয়েদের ক্রিকেটে কিংবদন্তি ঝুলন গোস্বামীকে রান আউট করেন রুমানা। দলের সবচেয়ে কম রান দেওয়া বোলারও তিনি।
৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যক্তিগত ১২ এবং দলীয় ২৯ রানে ফেরেন ওপেনার আয়েশা। অন্য ওপেনার শামিমা ২৩ বলে ৩৩ রান করেন। ৭.৫ ওভারে ৪৯ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ।
ক্রিজে একপ্রান্তে ফারজানা। আর অন্য প্রান্তে আসেন রুমানা। একটু একটু করে তারা দলকে এগিয়ে নিতে থাকেন। ইনিংসের ১৫ ওভার পর দুজনের ব্যাটেই আসতে থাকে একের পর এক বাউন্ডারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *