Monday, September 23, 2019
Home > আঞ্চলিক সংবাদ > মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মেহের আমজাদ, মেহেরপুর : মেহেরপুর জেলা প্রশাসনের উদ্দ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার মেহেরপুর সার্কিট হাউজ মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও ইফতার মাহফিলে অংশ গ্রহন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা জজ মোহাম্মদ গাজী রহমান,পুলিশ সুপার আনিছুর রহমান, সিভিল সার্জন জিকেএম শামসুজ্জামান, মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম রসুল, জেলা জজ আদালতের পিপি এ্যাডঃ পল্লব ভট্টাচার্য, মেহেরপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক খায়রুল হাসান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেখ ফরিদ আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌফিকুর রহমান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আজিমউদ্দিন সরদার,জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আশকার আলী,এ্যাডঃ শাহাজাহান আলী, সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ^াস,আব্দুল হালিম, এ্যাডঃ মিয়াজান আলী, সাধারণ সম্পাদক এম.এ খালেক, সদর উপজেলা চেয়ারম্যান মারুফ আহম্মদ বিজন, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়া, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু,মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রুহুল কুদ্দুস টিটো, বর্তমান সাধারন সম্পাদক রফিকুল আলম, মেহেরপুর চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাঃএর সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল,মেহেরপুর শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদ, ব্র্যাক-এর মেহেরপুর জেলা প্রতিনিধি মোশারফ হোসেনসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ দোয়া ও ইফতার মাহফিলে অংশ গ্রহন করেন। এর আগে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন।

মেহেরপুরে ২ ব্যক্তির ২ বছর করে কারাদন্ড
মেহের আমজাদ,মেহেরপুর: ভারতীয় পণ্য পাচার মামলায় মোঃ লাল্টু ও মহিবুল ইসলাম নামের ২ ব্যক্তিকে ২ বছর করে সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদয়ে আরো ৬ মাসের করে কারদন্ড দিয়েছেন আদালত।
গতকাল মঙ্গলবার মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ৪র্থ আদালতের বিচারক মোঃ তাজুল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্ত লাল্টু মিয়া মেহেরপুর মুজিবনগর উপজেলার ভবানীপুর গ্রামের আকছেদ আলীর ছেলে এবং মহিবুল ইসলাম সদর উপজেলার চকশ্যাম নগর গ্রামের আবুল হোসেনের ছেলে। সাজাপ্রাপ্ত লাল্টু পলাতক রয়েছে। সে আটক কিংবা আত্মসর্মপনের দিন থেকে তার সাজা শুরু হবে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ২১ আগষ্ট মেহেরপুর ডিবি পুলিশের এএসআই মোঃ সাইদুর রহমানের নেতৃত্বে ডিবি’র একটি দল মেহেরপুর সদর উপজেলার মদনাডাঙ্গা নামক স্থান থেকে ১২০ পিচ ভারতীয় শাড়ী সহ ঐ দুজনকে আটক করে। যার মামলা নং-২১। জিআর কেস নং-৪৬৫/১১। এসবিসি নং-৯২/১১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেন। এতে মোট ৮ জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন। মামলায় দু’ আসামী দোষী প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেককে ২ বছর করে সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের করে কারাদন্ড প্রদান করেন। পলাতক লাল্টুর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।
মামলায় রাষ্ট্র পক্ষে এপিপি এমএম রুস্তম আলী এবং আসামী পক্ষে এ্যাডঃ ইব্রাহীম শাহীন ও এ্যাড. ইয়ারুল ইসলাম আইনজীবীর দায়ীত্ব পালন করেন।।

মেহেরপুরে যুবলীগের ইফতার মাহফিল
মেহের আমজাদ,মেহেরপুর : মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে সদর উপজেলার আমদহ ইউনিয়ন আওয়ামী লীগ ও আমদহ ইউনিয়ন যুবলীগের নেতা-কর্মীদের নিয়ে ইফতার মাহফিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার জেলা যুবলীগের কার্যালয়ে অনুষ্ঠিত ইফতার মাহফিলে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, সদর থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান অপু, আমদহ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মতিয়ার রহমান, আওয়ামীলীগ নেতা আবুল হায়াত, যুবলীগ নেতা রাহিনুজ্জামান পোলেনসহ আমদহ ইউনিয়ন যুবলীগের নেতা-কর্মী সহ স্থানীয় আওয়ামী লীগ এবং জেলা যুব লীগের নেতৃবৃন্দ ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *