Monday, September 23, 2019
Home > বিশেষ সংবাদ > চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টে ২ কেজি সোনার বারসহ ২ চোরাচালানী আটক

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টে ২ কেজি সোনার বারসহ ২ চোরাচালানী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে পাচারকালে ২ কেজি ২’শ ৭৬ গ্রাম ওজনের ১৯ টি সোনার বার ও ১১ টি খন্ডবারসহ ২ পাচারকারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা দিকে এ সোনা আটক করে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা।
আটক দু’পাচারকারী হলো-ঢাকা কেরানীগঞ্জের রুহিতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে নুরুল ইসরঅম (৪৫) ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার হরিদিয়া গ্রামের নুরুল ইসলাম ব্যাপারীর ছেলে মাসুদ রানা (৪০)। এরা সোনা পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের পাসপোর্টে দেখা গেছে, নুরুল ইসলাম ২০ বার ভারত ভ্রমন করেছে। মাসুদ রানা করেছে ৫ বার।
বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক মো. সাইফুর রহমান জানান,গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের একটি টিম দর্শনা আইসিপি চেকপোস্টে অভিযান চালায়। এ সময় দু’জন পাসপোর্টধারী যাত্রীকে দুটি লাগেজ ব্যাগ আটক করে। পরে বেলা সাড়ে ১১টার দিকে মিডিয়াকর্মীদের উপস্থিতিতে লাগেজ ব্যাগ দুটি তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯ টি সোনার বার ও ১১ টি সোনার খন্ডবার জব্দ করা হয়। যার ওজন ২ কেজি ২’শ ৭৬ গ্রাম। দাম ১ কোটি ১৩ লাখ টাকা। শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মো.সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *