Monday, September 23, 2019
Home > আঞ্চলিক সংবাদ > মঠবাড়িয়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

মঠবাড়িয়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুলাল সিকদার নামে এক প্রভাবশালী পুলিশের সহযোগিতায় সংখ্যালঘু পরিবারের জমি দখল করে দোকান নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসি। রবিবার দুপুরে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামের সড়কে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী ঘন্টাব্যাপী এ মানববন্ধ করে।
মানববন্ধনে বক্তব্য দেন, সাবেক ইউপি সদস্য সুশিল ব্যাপারী,ডা.রনজিত কুমার বরাল, ভুক্তভোগী পরিবারের সদস্য স্বপন কুমার রায়, তানিয়া রানী প্রমুখ। বক্তারা অবৈধ জমি দখলকারীদের বিরুদ্ধে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়া হলে প্রশাসন নিরপেক্ষ তদন্ত না করে মোটা অংঙ্কের টাকার বিনিময় প্রভাবশালী দুলাল সিকদারের পক্ষ অবলস্বন করেন। তারা উপোরোস্থ কর্মকর্তাদের তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
উল্লেখ্য: মঠবাড়িয়ায় হোগলপাতি মৌজার ২২৯৬ নং খতিয়ানের ২৯৯ নং দাগের ৯৩ শতাংশ শত বছরের দখলীয় জমি অংশ হিসেবে স্বপন কুমার রায় ১৩ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। গত ৩১ মে বুধবার স্বপন কুমার রায় বাড়িতে না থাকার সুযোগে প্রভাবশালী দুলাল সিকদার ৬০-৭০ জন ভাড়াটে লোকবল নিয়ে জমি জবরদখল করে ৬০ হাত দৈর্ঘ্য ও ১১ হাত প্রস্তের দোকান ঘর নির্মাণ করে। পরে ভূক্তভোগি স্বপন কুমার রায় থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দোকান নির্মানের কাজ বন্ধ করে দেন। কিন্তু দুলাল সিকদার অজ্ঞাত কারনে দখলকৃত জমিতে দোকানঘর নির্মাণ কাজ অব্যহত রাখে।
এ বিষয়ে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম ছরোয়ার পুলিশের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *