Monday, September 23, 2019
Home > আঞ্চলিক সংবাদ > নোয়াখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী দিবস পালিত

নোয়াখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি :
নোয়াখালী : র‌্যালী, আলোচনাসভা, রচনা, চিত্রাংকণ প্রতিযোগিতা সহ নানা আয়োজনের মধ্যে দিয়ে নোয়াখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে এবং বিভিন্ন বেসরকারী সংস্থা ও সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।
পরে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে “আগে শুনুন : শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সহকারী কমিশনার মিল্টন বিশ্বাস ও নুসরাত ফাতেমার সঞ্চালনায় মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার,ছিলেন জনাব একেএম জহিরুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো. আনোয়ারুল হক। অনুষ্ঠানে সরকারি-বেসরকারী সংস্থার প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
বক্তারা নোয়াখালীর বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন এবং জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করে দলমত নির্বিশেষে মাদকাসক্তিমুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসার আহবান জানান। পরে অতিথিবৃন্দ দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকণ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার মাঝে পুরষ্কার বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *