Thursday, September 24, 2020
Home > জাতীয় সংবাদ > বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন অন্য কারো পরামর্শে নয়: কাদের

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন অন্য কারো পরামর্শে নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা, ২৯ জুন : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য থেকে সতর্কতা অবলম্বন করতে হবে। তাহলে বিদ্যমান বন্ধুত্বের সম্পর্ক অব্যাহত থাকবে।
শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকার কেরানীগঞ্জে কলাকান্দি এলাকায় ঢাকা-ভাঙ্গা চার লেন সড়কের কাজ পরিদর্শন করার সময় কাদের এসব কথা বলেন।
নির্বাচন নিয়ে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের আরো বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হবে এটা অন্য কারো পরামর্শে নয়। এটি আমাদের নিজেদেরই দায়িত্ব। আমাদের সংবিধান অনুযায়ী আমাদের নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে, সুষ্ঠু নির্বাচন আয়োজন করবে।
আমি এখানে একটা কথা বলতে চাই, কোনো প্রকার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত না করে আমি শুধু এটুকুই বলব, আমাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিরাজমান যেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সেই সম্পর্ক যেন ক্ষুণ্ন বা ক্ষতিগ্রস্ত না হয় এবং উভয় দেশের জনগণের মধ্যে কোনো প্রকার বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি না করে, সে ব্যাপারে যেকোনো রকম আচরণ বা মন্তব্য দেওয়ার সময় আমাদের সতর্কতা অবলম্বন করতে হবে, বন্ধুত্বের স্বার্থে। আমরা কিন্তু পৃথিবীর অন্য কোনো দেশের নির্বাচন নিয়ে, অভ্যন্তরীণ ব্যাপার নিয়ে কোনো কথা, কোনো দায়িত্বজ্ঞানহীন বক্তব্য আমরা কখনো দিই না।
বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের অনিয়মের অভিযোগের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তিনি বলেন, এসব স্থানীয় নির্বাচনই মূল নির্দেশক হিসেবে কাজ করবে জাতীয় নির্বাচন কেমন হবে, তা বোঝার জন্য।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *