Monday, October 14, 2019
Home > রাজনীতি > সরকারপক্ষই বলেছেন খালেদা জিয়া অসুস্থ: রিজভী

সরকারপক্ষই বলেছেন খালেদা জিয়া অসুস্থ: রিজভী

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা, ২৯ জুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতারা যখন কারাগারে ছিলেন তখন নিজেদের পছন্দমতো বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিলেও বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সে সুযোগ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
শুক্রবার বেলা সোয়া ১১টায় নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
তিনি অভিযোগ করে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটক রেখে কষ্ট দিয়ে নির্যাতন করা হচ্ছে। গতকাল কারা চিকিৎসকরা বলেছেন, বেগম খালেদা জিয়া অসুস্থ, তাই তাকে আদালতে হাজির করা হয়নি। সুতরাং, সরকারপক্ষই বলছে তিনি অসুস্থ। তারপরও তার চিকিৎসার ব্যবস্থা নেয়নি সরকার।
গাজীপুর সিটি নির্বাচনে কেন্দ্র দখল, এজেন্টদের বাধাসহ বিভিন্ন অনিয়ম তুলে ধরে রিজভী আহমেদ বলেন, কেন্দ্রের ৪শ গজের মধ্যে জনসমাগম থাকার কথা নয়। কিন্তু আওয়ামী লীগের হাজার হাজার ক্যাডার কেন্দ্রের মধ্যে অবস্থান করেছিল। তারা লাইন দিয়ে নৌকায় সিল মেরেছে। তিনি বলেন, বিরোধীদলের ভোটাররা ভোট দিতে না পারলেও ৪শ গজের মধ্যে ক্যাডাররা অবস্থান নিয়েছে। গণমাধ্যমগুলোতে গাজীপুরের ভোটের অনিয়ম নিয়ে বিভিন্ন নিবন্ধ লেখা হয়েছে।
রিজভী আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের বাসভবনে হামলা চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বাসার সব সিসি ক্যামেরা খুলে ফেলে তারা। বাসার ভাড়াটিয়াদের অবিলম্বে বাসা ছেড়ে দেওয়ার হুমকিসহ বাসার লোকজনদের সঙ্গে অশালীন আচরণ করেছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আইন বিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়া, বিএনপি নেতা হাবিব উল ইসলাম হাবিব, আসাদুল করিম শাহীন, অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *