Monday, February 18, 2019
Home > জাতীয় সংবাদ > মেধাবীদের খুঁজে পুরস্কৃত করছে সরকার: প্রধানমন্ত্রী

মেধাবীদের খুঁজে পুরস্কৃত করছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক সমাজ গড়তে কাজ করছে সরকার।
রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৃজনশীল মেধা অণ্বেষণ এর মেধাবীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গত ছয় বছর ধরে সৃজনশীল মেধাবীদের অন্বেষণে প্রতিযোগিতার আয়োজন করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষার্থীদের মধ্যে সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানো ও তাদের উৎসাহ যোগাতেই এ অনুষ্ঠান।
প্রধানমন্ত্রী আরো বলেন, প্রযুক্তি জ্ঞান সম্পন্ন জাতি গড়তে বিজ্ঞান ও কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। তাই মেধাবীদের উৎসাহিত করতে প্রত্যন্ত অঞ্চল থেকে খুঁজে বের করে তাদের পুরস্কৃত করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।
শেখ হাসিনা বলেন, সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবীদের দেশে বিদেশে কাজের সুযোগ করে দেওয়া হবে। যাতে তারা নিজেদের মেধা মননের প্রতিফলন ঘটাতে পারেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধ ক্ষমতা দখলকারীরা শিক্ষার মানোন্নয়নে কোনো কাজ করেনি। তারা কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেয়।
অনুষ্ঠানে এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় সারাদেশ থেকে ১২ জন মেধাবীসহ ১০৮ জনের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *