Wednesday, January 27, 2021
Home > আঞ্চলিক সংবাদ > মেহেরপুর শহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ডাম্পিং প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধন

মেহেরপুর শহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখার ডাম্পিং প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধন

মেহের আমজাদ, মেহেরপুর :
ইউজিআইআইপি-৩এর অর্থায়নে নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মেহেরপুর পৌর শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন শহরে পরিণত করতে স্যানিটারি ল্যান্ড ফিল্ড (ডাম্পিং) প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
শনিবার দুপুরে মেহেরপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ব্রাকের অফিসের পিছনে ওই প্রকল্প নির্মান কাজের উদ্বোধন করেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম রসুল। উদ্বোধন কালে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম পল্টু, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম,প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, সচিব তফিকুল আলম, সহকারি প্রকৌশলী আব্দুল মাজেদ, কাউন্সিলর সৈয়দ আবু আবদুল্লাহ, শাকিল রাব্বি, রাজিব আশরাফ, ঠিকাদার মিজানুজ্জামান অপু প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম রসুল বলেন, মেহেরপুর শহরকে পরিস্কার- পরিচ্ছন্ন রাখার জন্য শহরের সকল ময়লা আবজর্না এই প্রকল্পে ফেলা হবে। সেই ময়লা আবর্জনাকে প্রক্রিয়াজাত করণের মাধ্যমে জৈব সার উ’পাদন করা হবে। শহরকে পরিচ্ছন্ন রাখা ও কৃষি কাজে সহযোগীতা করণের এই প্রকল্প গ্রহণ করার জন্য মেয়রসহ পৌর পরিষদকে ধন্যাবাদ জানায়।
পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, শহরের সকল ময়লা আবর্জনা গুলো একত্রিত করে এই প্রকল্পে নিয়ে প্রক্রিয়াজাত করে জৈব সার উৎপাদন করা হবে। তিনি জানান, ২কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দে ইউজিআইআইপি-৩ এই প্রকল্পে অর্থায়ন করেছে। তিনি আরও বলেন,মেহেরপুর পৌর সভার যে সকল উন্নয়ন মূলক কাজ থেমে রয়েছে আমরা সে কাজগুলো দ্রত বাস্তবায়নের চেষ্টা করছি।
মেহেরপুর পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের ব্রাক অফিসের পিছনে ৩ একর জমির উপর স্যানিটারি ল্যান্ড ফিল্ড (ডাম্পিং) প্রকল্প নির্মানে ঠিকাদার হিসেবে কাজ পেয়েছে কবির হোসেন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। ২ কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দে আগামি এক বছরের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ করা হবে বলে জানা গেছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *