Tuesday, March 19, 2019
Home > বিশেষ সংবাদ > বেইলি সেতু ভেঙে ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ

বেইলি সেতু ভেঙে ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি:
গৌরনদী, বরিশাল, ১৭ জুলাই : গৌরনদী উপজেলায় ঢাকা-বরিশাল মহাসড়কে বেইলি সেতু ভেঙে যান চলাচল বন্ধ রয়েছে। আজ মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলায় এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ।
প্রায় পাঁচ ঘণ্টা ধরে মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। যান চলাচল সচল করতে কাজ করছে হাইওয়ে থানা-পুলিশ, ফায়ার সার্ভিস এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তারা।
সওজ ও স্থানীয় লোকজন জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে ফরিদপুর থেকে বরিশালগামী বালুভর্তি একটি ট্রাক ইল্লা বটতলা নামক স্থানে বেইলি সেতুতে উঠলে রেলিংয়ে ধাক্কা লাগে। এতে সেতুটির কিছু অংশ দেবে যায়। সেতুটির আংশিক ভেঙে গেলে ট্রাকটি এর ওপর আটকা পড়ে। মহাসড়ক যোগাযোগ-বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো যানবাহন চলাচল বন্ধ রয়েছে। মহাসড়কে দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ছবি: প্রথম আলোমহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ছবি: প্রথম আলোবরিশাল সওজের উপসহকারী প্রকৌশলী মো. আবু হানিফ জানান, ইল্লা বটতলার সেতুটি অনেক পুরোনো হওয়ায় ওই স্থানে একটি সেতু নির্মাণে পুরোনো সেতুটি ভেঙে ফেলা হয়। ১৫ দিন আগে মহাসড়কে যানবাহন চলাচল সচল রাখতে পুরোনো সেতুর পশ্চিম পাশে বিকল্প সেতু হিসেবে একটি বেইলি সেতু নির্মাণ করা হয়। অতিরিক্ত মালবাহী ট্রাকের ভার বহন করতে না পারায় সেতুটি দেবে ও আংশিক ভেঙে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পরিস্থিতি সামলাতে সওজের কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করেছেন। বরিশাল সওজের নির্বাহী প্রকৌশলী খান গোলাম মোস্তফা ঘটনাস্থলে রয়েছেন।
গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *