Monday, September 23, 2019
Home > রাজনীতি > মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে এই আক্রমণ : ফখরুল

মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে এই আক্রমণ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা, ২৩ জুলাই : কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে থাকা কর্মকর্তাকে ‘আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী’ বলে আখ্যা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর সেখানে হামলার কথা উল্লেখ করে এই মন্তব্য করেন তিনি।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আগের দিন কুষ্টিয়া আদালতে মানহানির মামলায় হাজিরা দিতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হন মাহমুদুর রহমান।
মির্জা আলমগীর বলেন, মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে এই আক্রমণ পরিকল্পিত। এই ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। আমি তখনই জানতে পারি হামলার ঘটনা। সেখানে (কুষ্টিয়ায়) পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী।
মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি। তিনি আমাকে আশ্বস্ত করে বলেন, ‘আমি দেখছি, ব্যবস্থা করছি তার সেইফলি (নিরাপদে) বের হয়ে যাওয়ার।’ তারপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানকে যেভাবে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানীং কালের নজিরবিহীন ঘটনা।
মির্জা আলমগীর আরো বলেন, গত কয়েক বছর ধরে আওয়ামী লীগ মুক্ত চিন্তার ওপর আঘাত করে চলেছে। পরিকল্পিতভাবে গণমাধ্যমকর্মী যারা স্বাধীন চিন্তা করেন তাদের ওপর আক্রমণ করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনো রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোরবিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায় যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়।
তিনি বলেন, ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধীদলের নেতাকর্মীদের ধ্বংস করছে।
মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিও জানান বিএনপি নেতা।
বিএফইউজের সভাপতি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, এম আব্দুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *