Monday, February 18, 2019
Home > খেলাধূলা > নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেই শিরোপা জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। ভুটানে অনুষ্ঠিত আসরের ফাইনালে আজ নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী দল।
থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী দল। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বাংলাদেশের হয়ে জয়সূচক গোলটি করেন মাসুরা পারভীন। এই গোলে লিড ধরে রেখে উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশি মেয়েরা।
এই আসরে দুর্দান্ত শুরুটা করেছিল পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে। পুরো টুর্নামেন্ট চমৎকার খেলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের নারীরা। ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠার পথেও এর আগে নেপালকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এরপর সেমিতে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারিয়ে টিকিট পায় ফাইনালের। আর জমজমাট লড়াইয়ে নেপালের বিপক্ষে ১-০ গোলে জিতে পেল মর্যাদার শিরোপার স্বাদ।
আজ গোলশূণ্য প্রথমার্ধের পর ম্যাচের ৪৯ মিনিটে মাঝমাঠ থেকে পাওয়া ফ্রি কিকের উড়ে আসা বল দারুণ হেডে নেপালের জালে জড়ান মাসুরা পারভীন। বাংলাদেশ দলের হয়ে ওই ফ্রি কিকটি করেছিলেন মিশরাত জাহান মৌসুমী।
অবশ্য এ গোলের দুই মিনিট পরই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল নেপাল। কিন্তু তাদের ওই গোলের প্রচেষ্টা বাংলাদেশের গোলপোস্টে লেগে ফিরে আসে। বাকি সময়ে আর কোনো দল গোল না পাওয়ায় স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রব্বানী ছোটনের দল।
এই টুর্নামেন্টে মাত্র ১টি গোল হজম করেছে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। জবাবে প্রতিপক্ষের জালে তারা গোল দিয়েছে মোট ২৪টি। ৮ গোল নিয়ে প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশের স্বপ্না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *