Monday, September 23, 2019
Home > অাইটি > এবার ফোল্ডএবল স্মার্টফোনের দৌড়ে অপো

এবার ফোল্ডএবল স্মার্টফোনের দৌড়ে অপো

আইটি ডেস্ক : এবার সম্ভবত ফোল্ডএবল স্মার্টফোন আনতে যাচ্ছে চীনা স্মার্টফোন ব্র্যান্ড অপো।
ডাচ প্রযুক্তি সাইট টুইকারস-কে অপো-এর একজন পণ্য ব্যবস্থাপক নিশ্চিত করে জানান, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি।
নতুন এই স্মার্টফোনটির স্পেসিফিকেশন বা কবে নাগাদ এটি বাজারে আসতে পারে সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি অপো। আপাতত এটি অনেকটাই নিশ্চিত যে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ডিভাইসটির শুধু প্রোটোটাইপ উন্মোচন করা হবে, বিক্রির জন্য নয়।
ফোল্ডএবল স্মার্টফোনে অপোর আগ্রহের বিষয়টি আগে থেকেই নিশ্চিত হওয়া গেছে। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কিছু ফোল্ডএবল ফোনের নকশা পেটেন্ট করেছে চীনা প্রতিষ্ঠানটি।
প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, অপোর পেটেন্টগুলোর মধ্যে একটিতে দেখা গেছে ডিভাইসটি বাইরের দিকে দুইবার ভাঁজ খোলা যাবে। ফলে পর্দার মাপ হবে তিনগুণ।
বর্তমানে ফোল্ডএবল স্মার্টফোন আনতে প্রতিযোগিতায় নেমেছে অনেক প্রতিষ্ঠানই। ইতোমধ্যেই ইনফিনিটি ফ্লেক্স পর্দার একটি ফোল্ডএবল স্মার্টফোন দেখিয়েছে স্যামসাং।
এ ছাড়া হুয়াওয়ের পক্ষ থেকেও ফোল্ডএবল স্মার্টফোনের পরিকল্পনার কথা জানানো হয়েছে। আর ইতোমধ্যেই নিজেদের প্রোটোটাইপ ডিভাইসের টিজার দেখিয়েছে শিয়াওমি এবং লেনোভো।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে আনুষ্ঠানিকভাবে ফোল্ডএবল পর্দার সমর্থনও এনেছে গুগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *