Monday, February 18, 2019
Home > আঞ্চলিক সংবাদ > খাগড়াছড়িতে ৩শ ৬০ জন শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়িতে ৩শ ৬০ জন শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মো: লোকমান হোসেন:
পার্বত্য অঞ্চল প্রতিনিধি: খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলা’র ব্যাঙমারা যাত্রীছাউনী এলাকায় অসহায় শীতার্তদের মাঝে ৩শ ৬০ জন শীতার্তদেরকে শীতবস্ত্র বিতরণ করেন,খাগড়াছড়ি জেলা দায়রা জজ মোছা:রোভসানা পারভীন।
খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রোখসানা পারভীন। অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি, পাহাড়ের অসহায় শীতার্র্ত মানুষের কষ্ট লাগবে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান । শুক্রবার সকালে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ব্যাঙমারা যাত্রী ছাউনিতে শীতার্তদের ৩শত ৬০ জন শীতার্তদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করেন। পাহাড়ী এলাকায় অবহেলিত ও প্রত্যান্ত জনপদের মানুষের পাশে দাড়াতে সুদূর চট্টগ্রাম থেকে ছুটে আসেন পজেটিভ থিংকার্স নামের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রোখসানা পারভীন। এ সময় আরো উপস্থিত ছিলেন-খাগড়াছড়ির চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এসএম জিল্লুর রহমান, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোরশেদ আলম,শাখাওয়াত হোসেন, রিয়াদ চৌধুরী, মোহাম্মদ হাসান, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, পজেটিভ থিংকার্স এর প্রতিনিধি জিকু চৌধুরী, বিপাশা দাশ, মমতাজ জাহান, তাসপিয়া নুর,ইসফা নুর, তৈহিদুল ইসলাম, মুনজিবা ইসরাবা,ইসমাইল হোসেন নয়ন, খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট প্রধান হাছসা বেগম, যুব রেড ক্রিসেন্ট সাবেক প্রধান রবিউন ইসলাম এতে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি শীতবস্ত্র বিতরণের পূর্বে তার বক্তব্যে বলেন, অসহায় শীতার্তদের পাশে দাড়ানো সকলের দায়িত্ব। পাহাড়ের অসহায় শীতার্র্ত মানুষের কষ্ট লাগবে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। শীতবস্ত্র পেয়ে অরুন ত্রিপুরা বলেন, এই শীতবস্ত্র পেয়ে আমরা অনেক খুশি। এখন শীতবস্ত্র আমাদের কষ্ট কিছুটা হলেও লাগব হবে বলে তিনি মন্তব্য করে পজেটিভ থিংকার্সকে ধন্যবাদ জানান। এ সময় স্থানীয় পাহাড়ী-বাঙ্গালীসহ নানা বয়সের মানুষ শীতবস্ত্র হাতে পেয়ে সন্তুষ্টি প্রকাশ করে আনন্দের হাসি উঠেন।
‘পজেটিভ থিংকার্স’ সংগঠনটি এসকল শীতার্তদের মধ্যে কম্বল, কানটুপি, মোজা এবং ভেসলিন প্রদান করে। সংগঠনটি প্রতিবছর দেশের দারিদ্র্য প্রবণ ও পিছিয়েপড়া এলাকায় শীতের অসহায়দের মধ্যে উষ্ণতার অবলম্বন হিসেবে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *