Sunday, August 9, 2020
Home > বিশেষ সংবাদ > মেঘনায় ট্রলার ডুবি, এখনো সন্ধান মেলেনি নিখোঁজ ২০ শ্রমিকের

মেঘনায় ট্রলার ডুবি, এখনো সন্ধান মেলেনি নিখোঁজ ২০ শ্রমিকের

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মেঘনা নদীর মোহনায় গজারিয়া-মুন্সীগঞ্জ সীমানাবর্তী মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় আজ শনিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়েছে চতুর্থ দিনের উদ্ধার অভিযান। কোনো সন্ধান পাওয়া যায়নি ডুবে যাওয়া ট্রলারের। এখনো নিখোঁজ রয়েছে ২০ শ্রমিক।
শুক্রবার সন্ধ্যায় তৃতীয় দিনের মতো এ অভিযান স্থগিত করা হয় বলে জানান, মুন্সীগঞ্জ গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদি।
তিনি আরো জানান, আজ শনিবার নদীর মোহনার মুন্সীগঞ্জ সীমানাবর্তী নতুন স্থানে অভিযান চালাচ্ছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও নৌবাহিনীর একটি বিশেষ টিম, ফায়ার সার্ভিস।
এ ঘটনায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ও বাংলাদেশ নৌ অধিদপ্তেরের পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে বলে জানান, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক।
এ ব্যাপারে গজারিয়া অভিসার ইনচার্জ থানার হারুন-অর-রশিদ জানান, এ ঘটনায় ডুবে যাওয়া ট্রলারের চালক হাবিব, ট্রলারের মালিক জাকির দেওয়ান ও কোস্টার চালক (অজ্ঞাত) তিনজনের বিরুদ্ধে শুক্রবার সন্ধ্যায় গজারিয়া থানায় মামলা দায়ের হয়েছে।
উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে চর ঝাপটায় মালবাহী জাহাজের ধাক্কায় জাকির দেওয়ান নামের মাটি বোঝাই ট্রলারটি ডুবে যায়। ঘটনার দিন কোনো উদ্ধারকাজ চালানো হয়নি।
এরপর টানা তিনদিন সকাল থেকে সন্ধ্যা অভিযান চালিয়েও নিখোঁজ শ্রমিক ও ট্রলারটি চিহ্নিত করতে পারেনি সংশ্লিষ্টরা।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *