Monday, February 18, 2019
Home > খেলাধূলা > গেইলের ব্যাটে রংপুরের জয়

গেইলের ব্যাটে রংপুরের জয়

ক্রীড়া ডেস্ক :
ঢাকা : বাংলাদশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৫তম ম্যাচে মঙ্গলবার (২২ জানুয়ারি) খুলনা টাইটান্সকে ৬ উইকেটে হারিয়ে জয় তুলে নিলো রংপুর রাইডার্স। দিনের প্রথম ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে খুলনার সংগ্রহ ১৮১ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় রংপুর। তাদের সংগ্রহ ১৮৩ রান।
ম্যাচের শুরুতে টসে হেরে ব্যাট করতে নামেন খুলনার ওপেনার আল আমিন ও জুনায়েদ সিদ্দিকী। দলীয় ২৯ রানের মাথায় আল আমিন ৪ ও জুনায়েদ সিদ্দিকী ১৩ রানে সাজঘরে ফেরেন। প্রথম দুই উইকেট পতনের পর দলের হাল ধরেন ব্র্যান্ডল টেলর। খেলেন ২০ বলে ৩২ রানের একটি ইনিংস। টেলর ফিরে গেলে নাজমুল হোসেন শান্তর সঙ্গে গুটি গড়েন অধিনায়ক মাহমুদুল্লাহ। শান্ত ফেরেন ৪৮ রানে এবং মাহমুদুল্লাহ ২০ রানে করেন ২৯ রান। এরপর ক্রিজে আসা আরিফুল ৬ রানে ফিরে যান। ম্যাচের শেষের দিকে ১৫ বলে ৩ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৩৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভিড উইস। তার সঙ্গে ইয়াসির শাহ অপরাজিত থাকেন ৫ রানে।
রংপুরের হয়ে বল হাতে নিজের চার ওভারে ৪টি উইকেট নেন ফরহাদ রেজা। এছাড়া অধিনায়ক মাশরাফি ও ক্যারিবিয়ান জায়েন্ট ক্রিস গেইল একটি করে উইকেট তুলে নেন।
১৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে নামেন জুটিতে ৭৮ রানের জুটি গড়েন দুই ওপেনার ক্রিস গেইল ও অ্যালেক্স হেলস। হেলস ২৯ বলে করেন ৫৫ রান। তিন নম্বরে নামা এবি ডি ভিলিয়ার্স ২৫ বলে করেন ৪১ রান। এরপর ক্রিজে আসেন মোহাম্মদ মিঠুন। মিঠুনকে সঙ্গী করে ৪০ বলে দুইটি বাউন্ডারি ও ৫ ওভার বাউন্ডারি হাঁকিয়ে করেন নিজের চলতি আসরের সর্বোচ্চ ৫৫ রান।
দলীয় ১৭১ রানে গেইল সাজঘরে ফিরলে ব্যাটিংয়ে আসেন রাইলি রুশো। শেষ ওভারের প্রথম বলে মিঠুন ফেরেন ১৫ রানে। এরপর নাহিদুলকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন রুশো।
খুলনার হয়ে ইয়াসির শাহ তুলে নেন দুটি উইকেট নেন। অধিনায়ক মাহমুদুল্লাহ ও জুনায়েদ খান পান একটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *