Monday, September 23, 2019
Home > জাতীয় সংবাদ > নির্বাচনী সামগ্রী সংরক্ষণের নির্দেশ ইসির

নির্বাচনী সামগ্রী সংরক্ষণের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সংগ্রহ করা পুনরায় ব্যবহারযোগ্য নির্বাচনী সামগ্রী সংরক্ষণ করে রাখার জন্য মাঠপর্যায়ে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
সম্প্রতি ইসির সহকারী সচিব (ক্রয় ও মুদ্রণ) সৈয়দ গোলাম রাশেদ স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা সব সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও জেলা নির্বাচন অফিসারের কাছে পাঠানো হয়েছে।
নির্দেশনায় বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ভোটকেন্দ্রে সরবরাহ করা পুনর্ব্যবহারযোগ্য নির্বাচনী সামগ্রী (চার্জার লাইট, ক্যালকুলেটর, স্টাপলার মেশিন ইত্যাদি) যে সকল প্রিজাইডিং অফিসার জমা দেননি, তাদের নিকট হতে ওইসব নির্বাচন সামগ্রী সংগ্রহপূর্বক জেলা নির্বাচন অফিস কার্যালয়ের গোডাউনে সংরক্ষণসহ সচল রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।
আরো উল্লেখ করা হয়, জেলা নির্বাচন অফিস কার্যালয়ের গোডাউনে স্থান সংকুলান না হলে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তারা প্রয়োজনবোধে উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৯টি নিবন্ধিত দলই অংশ নেয়। রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে মোট ১ হাজার ৮৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৭৩৩ জন। আর স্বতন্ত্র প্রার্থী ছিলেন ১২৮ জন।
৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৯টি, জাতীয় পার্টি (জাপা) ২০টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৫টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাতীয় সমাজতান্ত্রিক দল ২টি, বিকল্পধারা বাংলাদেশ ২টি, গণফোরাম ২টি, জাতীয় পার্টি (জেপি) ১টি এবং তরিকত ফেডারেশন ১টি ও তিনজন স্বতন্ত্র সদস্য নির্বাচিত হয়েছেন বলে জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *