Monday, September 23, 2019
Home > Uncategorized > নিউজিল্যান্ড সফর বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি : মাশরাফি

নিউজিল্যান্ড সফর বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি : মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক : বিপিএল পর্ব শেষের পর নিউজিল্যান্ড সফরের জন্য দেশ ছেড়েছেন বংলাদেশের খেলোয়াড়রা। দেশ ছাড়ার আগে মুশফিক বলেছিলেন, নিউজিল্যান্ড সফর বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি হবে। এবার তার সঙ্গে সুর মিলিয়েছেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।
নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডের আগে ৯ তারিখে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। যেখানে যোগ দিতে পারবেন না দ্বিতীয় ধাপে নিউজিল্যান্ডে যাওয়া সাকিব ও মাশরাফিরা। তাই কোনো রকমের প্রস্তুতি ছাড়াই এবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করতে যাচ্ছে টাইগাররা। তবে এই সফর বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি হবে বলে মনে করেন মাশরাফি।
‘প্রস্তুতি নিয়ে গিয়ে গতবার পারিনি। এবার প্রস্তুতি ছাড়া গিয়ে যদি পারি তাহলে পরেরবার প্রস্তুতি ছাড়াই যাবো। তবে বিশ্বকাপের জন্য এটা খুব ভালো প্রস্তুতি। কমপক্ষে সামনের ছয় বা পাঁচ মাসের দিকে তাকান এটা খুব আদর্শ সময়। বিশ্বকাপের জন্য একটা বেইস তৈরি করা যাবে। বিপিএল চলায় প্রস্তুতিতে ব্যাঘাত ঘটে। আমাদেরকে মানিয়ে নিতে হবে। অবশ্যই জেতার চেষ্টা করবো। সম্ভাব সেরা ক্রিকেট খেলার চেষ্ট করবো ইনশাআল্লাহ।’
নিউজিল্যান্ডের মাটিতে দলটির বিপক্ষে এখনো ওয়ানডে ম্যাচে জয় পায়নি বাংলাদেশ। নিজেদের শেষ ওয়ানডে সিরিজে ভারতের বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরেছে কিউইরা। স্বাগতিকরা বাজে ফর্মে থাকলেও এবার এই দলটির বিপক্ষে দুর্দান্ত লড়াই হবে বলে মনে করেন মাশরাফি।
‘বেশি আশা কাউকে দেব না। আমি অনেক ইতিবাচক অবশ্যই। বলার সময় এতেটা আত্মবিশ্বাস থাকে না আমার। তবে পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে খেলবো আশা করি। সম্ভাবনা তো অবশ্যই আছে। শেষ সফরে কিন্তু আমরা একটায় জয়ের কাছাকাছি ছিলাম। আমি তো এবার দারুণ কিছুর প্রত্যাশা করছি। তবে সেখানে ভালো করাটা চ্যালেঞ্জিং হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *