Tuesday, March 19, 2019
Home > অান্তর্জাতিক > চকবাজারে অগ্নিকান্ডে জাতিসংঘ মহাসচিবের শোক

চকবাজারে অগ্নিকান্ডে জাতিসংঘ মহাসচিবের শোক

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা : রাজধানীর চকবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।
শনিবার জাতিসংঘের মহাসচিবের অফিস থেকে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান তিনি। নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, ঢাকার চকবাজারে সংঘটিত অগ্নিকা-ে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য জাতিসংঘ যেকোনো সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছেন মহাসচিব।
বুধবার রাত সাড়ে ১০টার দিকে চুড়িহাট্টার ওয়াহিদ চেয়ারম্যানের চারতলা ভবনে প্রথমে আগুন লাগে, এরপর তা ছড়িয়ে পড়ে পাশের একটি, পেছনের একটি এবং সরু গলির বিপরীত পাশের দুটি ভবনে। আগুন লাগার পরপরই চার তলা ভবনটির সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার বিস্ফোরণ ঘটে। ওই সময় রাস্তায় থাকা কয়েকটি গাড়িতেও আগুন ধরে যায়। আগুনের সময় রাজমনি হোটেলের সামনের রাস্তায় কয়েকটি গ্যাস সিলিন্ডার ছিল। ট্রান্সফর্মার বিস্ফোরণের পর ওই গ্যাস সিলিন্ডারেও আগুন লেগে ভবনে ও রাস্তায় ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৬৭ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *