Monday, June 24, 2019
Home > আঞ্চলিক সংবাদ > মৌ চাষ করে লাখপতি মেহেরপুরের রোকুনুজ্জামান

মৌ চাষ করে লাখপতি মেহেরপুরের রোকুনুজ্জামান

মেহের আমজাদ:
মেহেরপুর : মেহেরপুরে মৌ বাক্সের মাধ্যমে মৌ চাষ করে লাখপতি হয়েছেন মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর গামের রোকনুজ্জামান। তার এ সফলতা মৌচাষের অনুকরনীয় দৃষ্টান্ত এলাকায়। তার এই সফলতা দেখে মৌচাষে আগ্রহ বেড়েছে অনেকের। বেকারত্ব দুর করতে মৌচাষ হতে পারে অন্যতম একটি মাধ্যম এমন অভিমত সংশ্লিষ্ঠদের।
মৌচাষী রোকুনুজ্জামান জানান, দু’বছর আগে মাত্র ৪০ হাজার টাকা বিনিয়োগ করে সাতটি মৌবাক্স নিয়ে মৌচাষ শুরু করেন তিনি। প্রথম বছরেই লাভের মুখ দেখেন তিনি। সাতটি মৌবাক্স থেকে এখন তার সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ টিতে। যা থেকে এ বছরে প্রায় ৬০ মণ মধু সংগ্রহ সম্ভব হবে বলে আশা করছেন তিনি। যা থেকে ৫ লাখ টাকার মধু বিক্রি করতে পারবেন বলে আশা তার। তার এ সফলতা এখন মৌচাষের অনুকরনীয় দৃষ্টান্ত এলাকায়। তার খামারের খাটি মধুর কদর থাকায় প্রতিদিন ক্রেতারা যাচ্ছে মধু কিনতে। এছাড়াও তার সফলতা দেখে শিক্ষিত বেকার যুবকরা তার কাছে পরামর্শ নিচ্ছে।
সদর উপজেলা প্রাণী সম্পদ অফিসার তৌহিদুল ইসলাম জানান, রোকুনুজ্জামানের মতো বেকার জনগোষ্ঠিকে মৌচাষে উদ্বুদ্ধ করতে পারলে তাদের আর্থিক সফলাতার পাশাপাশি দেশের অর্থনৈতীক উন্নয়ন অনেকাংশে বৃদ্ধি পাবে বলে মনে করেন প্রাণি সম্পদ এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *