Tuesday, September 17, 2019
Home > রাজনীতি > জি এম কাদেরকে পুনর্বহাল দাবি

জি এম কাদেরকে পুনর্বহাল দাবি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জি এম কাদেরকে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা পদে পুনর্বহালের দাবি জানিয়েছে জাতীয় পার্টি ঐক্যজোট।
বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান সংগঠনের নেতা-কর্মীরা।
মানববন্ধনে জাতীয় পার্টি ঐক্যজোটের সভাপতি শফিউল্লাহ শফি বলেন, জি এম কাদের একজন সাবেক পেশাজীবী ইঞ্জিনিয়ার। জাতীয় পার্টির দুঃসময়ে অর্থাৎ সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ ক্ষমতা থেকে পদত্যাগ করার পরে কারারুদ্ধ হন। তখন জি এম কাদের চাকরি থেকে অব্যাহতি দিয়ে জাতীয় পার্টির সকল স্তরের নেতা-কর্মীদের সাথে একাত্মতা প্রকাশ করে রাজপথে আন্দোলনের মাধ্যমে তার রাজনৈতিক যাত্রা শুরু করেন। এই দীর্ঘপথ অতিক্রমের পর প্রেসিডিয়াম সদস্য ও পরে কো-চেয়ারম্যান নিযুক্ত হন। এরশাদ মুক্তির আন্দোলনে ও তার রয়েছে উজ্জ্বল ভূমিকা।
তিনি বলেন, জি এম কাদের দলের ত্যাগী, মেধাবী ও বলিষ্ঠ নেতাদের নিয়ে সুস্থ ধারার রাজনীতি শুরু করেছেন। এ সময় দলের ভিতরে লুকিয়ে থাকা হাতে গোনা কয়েকজন নেতার ষড়যন্ত্রে তাকে পদ থেকে অপসারণ করা হয়েছে।
সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদের কাছে অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, জাতীয় পার্টিকে সুসংগঠিত করার লক্ষ্যে, গতিশীল ও সুস্থ ধারার গণতান্ত্রিক চর্চার মাধ্যমে জাতীয় পার্টি আবারও ক্ষমতায় নিতে হলে এরশাদের নেতৃত্বের অবর্তমানে বা পরবর্তীতে জি এম কাদের নেতৃত্বের বিকল্প নেই। তাই তাকে স্বপদে বহল রাখা হোক।
মানববন্ধনে জাতীয় পার্টি ঐক্যজোটের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *