Monday, October 14, 2019
Home > বিশেষ সংবাদ > স্বল্প দূরত্বের পথ পায়ে হাঁটুন, স্বাস্থ্য ভালো থাকবে: মেয়র সাঈদ খোকন

স্বল্প দূরত্বের পথ পায়ে হাঁটুন, স্বাস্থ্য ভালো থাকবে: মেয়র সাঈদ খোকন

এপিপি বাংলা : স্বল্প দূরত্বের পথ পায়ে হেঁটে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, এতে স্বাস্থ্য ভালো থাকবে।

সোমবার কাকরাইলে উইলস্‌ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ডিএসসিসি আয়োজিত এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানী ঢাকার তিনটি সড়কে রিকশা বন্ধের প্রসঙ্গে সাঈদ খোকন বলেছেন, যানজটের অন্যতম একটি কারণ রিকশা। পৃথিবীর কোনো শহরে এতো বেশি রিকশা নেই। আপাতত দুটি সড়কে রিকশা বন্ধ করা হয়েছে। রিকশা যেভাবে চালানো হয়, এটা অমানবিক। দু-তিনজন রিকশায় ওঠে আর সেটা চালিয়ে নিয়ে যান একজন চালক। এভাবে চলতে পারে না। রিকশা চালকরা অন্য কাজ করতে পারেন। মেয়র বলেন, ‘আমরা রিকশায় অভ্যস্ত হয়ে পড়েছি। মাত্র ৫০০ গজ দূরত্বের জন্য রিকশায় বসে পড়ি। রাইড শেয়ারিং পরিবহন চলছে। উবার চলছে, পাঠাও চলছে। ধীরে ধীরে রিকশাটাকে ছেড়ে দিতে পারি। এজন্য আমরা সার্কুলার বাস চালু করছি।’

মেয়র বলেন, ডেঙ্গু নিয়ে ভয় ও আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটু সচেতনতা আমাদের পরিবার ও শহরকে অনেক ভালো রাখতে পারে। ডিএসসিসির মেয়র, কাউন্সিলর সবাই নগরবাসীর পাশে আছে। নগরবাসীর সচেতনতা এবং করপোরেশনের কর্মকাণ্ড- এ দুয়ের সম্মিলন ঘটলে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব। আগামী ১৫ জুলাই থেকে ডিএসসিসির ৫৭টি ওয়ার্ডে মেডিকেল টিম থাকবে বলে উল্লেখ করেন মেয়র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উইলস্‌ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন, প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি আরিফুর রহমান টিটু, ডিএসসিসির ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ১৯ ওয়ার্ড কাউন্সিলর মুন্সী কামরুজ্জামান কাজল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *