Monday, September 23, 2019
Home > রাজনীতি > ছাত্র জমিয়ত ঢাকা মহানগর কমিটির সহ সাধারণ সম্পাদক হলেন মারজানুল বারী সিরাজী

ছাত্র জমিয়ত ঢাকা মহানগর কমিটির সহ সাধারণ সম্পাদক হলেন মারজানুল বারী সিরাজী

এপিপি বাংলা : ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর কমিটিতে সহ সাধারন সম্পাদক হিসেবে পদ পেলেন ব্রাহ্মনবাড়িয়া জেলার কৃতি সন্তান মারজানুল বারী সিরাজী।

১১ জুলাই বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় কমিটির সভাপতি এখলাসুর রহমান ও সাধারণ সম্পাদক হুযায়ফা উমরের স্বাক্ষরিত ওই তালিকায় আবারও মুহাম্মাদুল্লাহ কাসেমীকে সভাপতি এবং বদরুল হাসান মাশকুর কে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরে তিনি এ পদ লাভ করেন। ইতিপূর্বে মারজান ঢাকা মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক এর গুরু দায়িত্ব পালন করেন।

তিনি মুগদা থানা শাখায় সাবেক সভাপতি এবং ছাত্র জমিয়ত বাংলাদেশ সেন্ট্রাল কমিটির সাবেক  নির্বাহী সদস্য । সম্প্রতি তিনি জামিয়া মাদানিয়া বারিধারায় উলুমে আলিয়া বিভাগে পড়াশুনা করছেন।

তিনি ব্রাহ্মনবাড়ীয়া , হবিগঞ্জ জেলার  ঐতিহ্যবাহী হরষপুর মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম খাঁন এর কনিষ্ট পুত্র  ও বিজয়নগর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সাড়া জাগানো ভাইস চেয়ারম্যান প্রার্থী মুফতি রেদওয়ানুল বারী সিরাজী ও  সাবেক ছাত্রনেতা ,ঢাকা মহানগর জমিয়তের সংগ্রামী প্রচার ও প্রকাশনা সম্পাদক মুফতি ইনরানুল বারী সিরাজী এর ছোটভাই ।

মারজানুল বারী সিরাজী মালিবাগ জামিয়া পড়াশুনা শুরু করে, পরে জামিয়া মাদানিয়া বারিধারা থেকে দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) ডিগ্রি অর্জন করেন।জামিয়া আব্দুল মিয়া নাখালপাড়া ঢাকা থেকে কোরআনে হাফেজ হন।সে গত বছর ভারতের দেওবন্দ মাদ্রাসা থেকে উচ্চতর আরবী সাহিত্য ডিগ্রি অর্জন করেন। সম্প্রতি সে জামিয়া মাদানিয়া বারিধারায় উলুমে আলিয়া (উচ্চতর জ্ঞান) বিভাগে অধ্যয়ন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *