Monday, October 14, 2019
Home > আঞ্চলিক সংবাদ > নদী ভাঙ্গন নিয়ে চিন্তায় থাকেন প্রধানমন্ত্রী- পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নদী ভাঙ্গন নিয়ে চিন্তায় থাকেন প্রধানমন্ত্রী- পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

এম. নাঈমুর রহমানঃ নবীনগর উপজেলার কেদরখোলা, নজরদৌলত, বাইশ মৌজা, চরলাপাং, সাহেবনগর ও মানিকনগর নদী ভাঙ্গন কবলিত এলাকা রবিবার পরিদর্শন করেন গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এম.পি।  পরিদর্শনকালে তিনি পৃথক পৃথক তিনটি স্থানে স্থানীয় জনসাধরনের সাথে মতবিনিময় সভা করেন। বীরগাঁও ইউনিয়নের নজরদৌলত গ্রামে আয়োজিত মতবিনিময় সভায় তিনি বলেন, আমরা ভাটির দেশের লোক, যখন আমাদের প্রতিবেশী দেশের পাহাড় থেকে ঢল নামে তখন আমাদের এখানে নদী পাড়ের ঘর-বাড়ি বিলীন হয়ে যায়। আর এজন্য নদী ভাঙ্গন নিয়ে প্রধানমন্ত্রি শেখ হাসিনা খুব চিন্তিত থাকেন।

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ হলো যে সমস্ত এলাকায় নদীভাঙ্গন আছে সেখানে বিভিন্ন প্রকল্প নিয়ে ভাঙন রোধ করতে হবে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে আমরা ভাঙন রোধের চেষ্ঠা করছি, সেজন্য আপনাদেরকে ধৈর্য ধরতে হবে। সাংবাদিকদের প্রতি অনুরোধ করে বলেন   বলেন যারা অবৈধভাবে বালু উত্তোলন করছে তাদের ছবি মিডিয়ায় প্রকাশ করুন

এ সময় মন্ত্রীর সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক মো. মাহফুজুর রহমান, পানি সম্পদ মন্ত্রণালায়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ হালিম, ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের অবঃপ্রাপ্ত পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সামাদসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *