Monday, August 19, 2019
Home > জাতীয় সংবাদ > কাশ্মীরে মুসলিম গণহত্যার প্রতিবাদে জমিয়ত ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

কাশ্মীরে মুসলিম গণহত্যার প্রতিবাদে জমিয়ত ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

এপিপি বাংলা : ৫ আগস্ট বাদ আসর জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে কাশ্মীরে মুসলিম গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা দলীয় কার্যালয়ের সামনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফিন্দি সভাপতিত্বে ও নগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি বশিরুল হাসান পরিচালনায় এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, মিখাইল গর্ভাচভের আমলে যেমনি ভাবে সোভিয়েত ইউনিয়ন ভেঙ্গে খানখান হয়েছিল, মোদি সরকারের আমলে ভারতের সেই পরিণতি হতে যাচ্ছে। ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে ভারত সরকার কর্তৃক প্রদত্ত সনদ এবং সংবিধানের ৩৭০ ধারা যার মাধ্যমে তাদের একটা স্বতন্ত্র এবং স্বায়ত্তশাসন ছিল এই সংবিধান সংশোধনের মাধ্যমে তাদের সে অধিকার কেড়ে নেয়া হলো।

এভাবে একটি রাজ্যের স্বায়ত্তশাসন বাতিল করার নীতি অন্যান্য রাজ্যের সঙ্গে চলতে পারে। তাই কাশ্মীরের এই অধিকার এবং তাদের স্বকীয়তা বাতিল করার মাধ্যমে অন্যান্য রাজ্যের জনগণ ও কেন্দ্রীয় সরকারের প্রতি আস্থা হারাবে সন্দেহ নেই। এটা সারা ভারতে একটা বিশৃঙ্খলা দেখা দেওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, ইতিমধ্যেই সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম কেন্দ্রীয় সরকারের আজকের এই সিদ্ধান্ত ভারতকে ধ্বংস করে দেওয়ার একটা উদ্যোগ এবং আজকে এই দিবসটি সাংবিধানিক কালো দিবস হিসেবে চিহ্নিত হয়ে থাকবে বলে মন্তব্য করেন।

অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, জমিয়তের দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, জমিয়ত ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি মাহবুবুল আলম, জমিয়ত ঢাকা মহানগরীর প্রচার সম্পাদক মুফতি ইমরানুল বারী সিরাজী, মুফতি গোলাম মাওলা মুফতি মিনহাজুল আরেফিন, মাওলানা রফিকুল ইসলাম হাফেজ সাইফুর রহমান ও মাওলানা আখতারুজ্জামান প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন ,ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে কাশ্মীরের গণহত্যার প্রতিবাদ করা বাংলাদেশ সরকারের এই মুহূর্তে প্রথম কর্তব্য । এই জায়গাতে সরকারের নীরবতা দেশবাসী আহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *