Monday, September 23, 2019
Home > রাজনীতি > বেগম জিয়ার মুক্তির বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে তোলা হবে— মির্জা আলমগীর

বেগম জিয়ার মুক্তির বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে তোলা হবে— মির্জা আলমগীর

এপিপি বাাংলাা :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচারব্যবস্থা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকার বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে। সেক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ন্যায়বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি জানান, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে উপস্থাপন করবে বিএনপি।

শনিবার, আগস্ট ১৭, সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এসকল কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা এবং মুক্তির বিষয়ে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গণতান্ত্রিক দেশগুলোতে বিষয়টি অবহিত করা হবে। আর অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে সেই বিষয়টি আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে আশার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবারের কোরবানির ঈদে পশুর চামড়ার দামে ধস প্রসঙ্গে তিনি বলেন, আমরা দেখেছি যে এবার ঈদুল আজহা কোরবানির চামড়ায় ধস নেমেছে। অথচ ঈদের পর যে চামড়া পাওয়া যায় তা এতিমখানাগুলোর জন্য আয়ের বড় একটা উৎস। এটা সরকারের সম্পূর্ণ উদাসিনতা এবং সেইসাথে সরকারের বিশেষ বিশেষ ব্যক্তির মদদে একটি সিন্ডিকেট এ কাজটি করছে।

তিনি বলেন, তাদের মদদেই এই সিন্ডিকেট তাদের স্বার্থে সুপরিকল্পিতভাবে চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়ার জন্য এই কাজ করছে। আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করেছি এবার এই কাজটির মাধ্যমে ইন্ডাস্ট্রিকে নষ্ট করে দেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ২৪ তারিখে সনাতন ধর্মালম্বীদের নিয়ে গুলশানে সৌহার্দ্য বিনিময় হবে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদার মুক্তির জন্য আমরা বিভাগীয় সমাবেশ করবো, জেলা ও মহানগর পর্যায়ে র‍্যালি করবো। বিচার ব্যবস্থা স্বাভাবিকভাবে চলতে পারছে না, সঠিক বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে বলেও তিনি জানান। এ জন্য আন্দোলন বেগবান করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। বৈঠকে যথারীতি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

কপি Bangladesh Nationalist Party-BNP

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *