Monday, October 14, 2019
Home > জাতীয় সংবাদ > কাশ্মীরিদের সঙ্গে একাত্মতা ঘোষণা সর্বদলীয় কাশ্মীর সংহতি ফোরামের

কাশ্মীরিদের সঙ্গে একাত্মতা ঘোষণা সর্বদলীয় কাশ্মীর সংহতি ফোরামের

এপিপি বাংলা : কাশ্মীরের স্বাধীনতা প্রসঙ্গে ভারত অধিকৃত অঞ্চলটির জনগণের সঙ্গে একাত্মতা পোষণ করেছে কয়েকটি ইসলামিক রাজনৈতিক দল ও সংগঠনের নেতৃত্বে গঠিত ‘সর্বদলীয় কাশ্মীর সংহতি ফোরাম বাংলাদেশ’ ।

শুক্রবার (৩০ আগস্ট) জুমার নামাজের পর বায়তুল মোকাররমে এক বিক্ষোভ সমাবেশে একাত্মতা ঘোষণার মাধ্যমে মিছিল করে সংগঠনটি।

মিছিলপূর্ব সমাবেশে ‘সর্বদলীয় কাশ্মির সংহতি ফোরাম বাংলাদেশের আহ্বায়ক ও জমিয়তে উলামা ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসেন কাসেমী এ ঘোষণা দেন।

তিনি বলেন, ভারত ৩৭০ ধারা তুলে নেয়ার পর কাশ্মীর স্বাধীন। এখন কাশ্মীরের মানুষ স্বাধীনতা চায়। তারা আজাদির জন্য লড়াই করছে। আমরাও তাদের সহায়তার জন্য প্রস্তুত। আমরা কাশ্মীরের স্বাধীনতা চাই, তাদের এ দাবির প্রতি একাত্মতা ঘোষণা করছি।’

তিনি আরও বলেন, ১৯৪৮ সালের ১৩ আগস্টের জাতিসংঘের রেজুলেশনে বলা আছে, গণভোটের মাধ্যমে কাশ্মীরের জনগণ তাদের ভাগ্য নির্ধারণ করবে। এটাই প্রমাণ করে কাশ্মীর কখনো ভারতের অংশ ছিল না।

সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ঈসা শাহেদী, খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মজিবুর রহমান হামিদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে পুলিশি পাহারায় বিক্ষোভ মিছিলে অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির নেতাকর্মী ছাড়াও সাধারণ মুসল্লিরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *