Monday, September 23, 2019
Home > আঞ্চলিক সংবাদ > ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার হিজরী নববর্ষ উদযাপন।

ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার হিজরী নববর্ষ উদযাপন।

এপিপি বাংলা : অদ্য ০১ মহররম ১৪৪১ মোতাবেক ০১ সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকায় ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উদ্যোগে হিজরী ১৪৪১ নববর্ষ উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া ইসলামিক সেন্টারে উপজেলা সভাপতি মাওলানা সেলিম হোসাইনের সভাপতিত্বে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর নির্বাহী মহাসচিব আলহাজ্ব আ ন ম মাসউদ হোসাইন আল-ক্বাদরী। তিনি মুসলিম সম্প্রদায়কে হিজরী নববর্ষ উদযাপনের আহবান জানিয়ে বলেন মহররম অতি সম্মানিত মাস। মহররম ছাড়াও হিজরী বছরের বারোটি মাসের মধ্যে জুমাদিউস সানি ও শাবানের মধ্যবর্তী রজব, জিলক্বদ ও জিলহজ্ব মাসও অতি সম্মানিত। এ মাসসমূহের মধ্যে কোন প্রকার জুলুম করতে আল্লাহ তায়ালা নিষেধ করেছেন। এ সময়ে সংঘটিত অন্যায় ও অপরাধের পাপ অন্যান্য মাসের চেয়ে অধিক বেশি ও মারাত্মক। আবার এ মাসের নেক আমলের সাওয়াবও অন্যান্য মাসের চেয়ে অধিক বেশি। তিনি বলেন আজ বিশ্বে ভারত, আফগানিস্তান, ফিলিস্তিন, মায়ানমার সহ অধিকাংশ স্থানে মুসলমান নির্যাতিত হচ্ছে। এ নির্যাতনের এক মাত্র কারণ হল মুসলমান তার ইসলামী সংস্কৃতিকে ভুলে অপসংস্কৃতি ও বেহায়াপনাকে গ্রহন। নববর্ষ উদযাপনের নামে বেহায়াপনা ও অপসংস্কৃতিকে বাদ দিয়ে ইসলামী সংস্কৃতি প্রচারে হিজরী নববর্ষ উদযাপন করতে হবে। তাই সমাজ থেকে বেহায়াপনা ও অপসংস্কৃতি দুর করতে হিজরী নববর্ষ পালনের বিকল্প নেই। তিনি বলেন মুসলিম সম্প্রদায় হিজরী বৎসরের গননার মাধ্যমেই শবে বরাত, শবে ক্বদর, শবে মিরাজ, রমজান ও হজ্ব করে থাকে।

হিজরী নববর্ষ উদযাপন অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি অধ্যাপক মুফতি নাজিম উদ্দিন আল-ক্বাদরী। বিশেষ অতিথি ছিল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক মাওলানা এম এ মতিন, ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক মাওলানা সায়েদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মনিরুজ্জান হানাফী, সরাইল উপজেলার সভাপতি মাওলানা আতিকুর রহমান, সাধারণ মাওলানা জসিম উদ্দিন, গাউসিয়া কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলার সহ সভাপতি মাওলানা মিজানুর রহমান তাহেরী, মাওলানা আব্দুল মবিন আল-ক্বাদরী, সদর উপজেলার সভাপতি মাওলানা আসাদুজ্জামান আল ক্বাদরী, সহ-সভাপতি এড. জাকির হোসেন রাসেল, বিজয়নগর উপজেলার আহবায়ক কাজী মাহবুবুল আলী, মাওলানা আবুল বাইয়ান।

ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাধারণ সম্পাদক মুহাম্মাদ রফিকুল ইসলামে সঞ্চালনায় বক্তব্য রাখেন হাফেজ শাহাদত হোসাইন, মাওলানা আল আমিন মোল্লা, মাওলানা এমদাদুল হক বকশী, হাফেজ হেলাল উদ্দিন, ইকবাল হোসাইন শাহ বাবুল, সৈয়দ বাকিবিল্লাহ নূরী, আরিফ আহমেদ খাঁন, মুহাম্মাদ উজ্জ্বল হোসাইন, মুহাম্মাদ সা’আদ উদ্দিন, হাফেজ শফিকুল ইসলাম, খাজা গুলজার হোসাইন, মুহাম্মাদ ঈমান আলী, সহ প্রমুখ।

আলোচনা সভা শেষে হিজরী নববর্ষ কে স্বাগত জানিয়ে ওলামায়ে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উদ্যোগে একটি Rally বের করা হয়। Rally টি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইসলামিক সেন্টারে এসে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যে হিজরী নববর্ষ উদযাপন অনুষ্ঠানির সমাপ্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *