Tuesday, October 15, 2019
Home > আঞ্চলিক সংবাদ > ইমাম হায়াত এর দিকনির্দেশনায় বিজয়নগরে শাহাদাতে কারবালা দিবস পালিত

ইমাম হায়াত এর দিকনির্দেশনায় বিজয়নগরে শাহাদাতে কারবালা দিবস পালিত

এপিপি বাংলা : আল্লামা ইমাম হায়াত এর দিকনির্দেশনায় মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর সমাবেশ অনুষ্টিত হয়।

উক্ত সমাবেশ থেকে ঈমান -দ্বীন রক্ষায় এবং মিল্লাত ও মানবতার মুক্তি সাধনায় সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার আহ্বান।

মিথ্যা-অবিচার-স্বৈরতার কবল থেকে সত্য ও মানবতার মুক্তি সাধনায় সর্বকালের সর্বোচ্চ মহা শাহাদাত, মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, বিজয়নগর উপজেলা শাখার উদ্যোগে চান্দুরা ডাকবাংলা খেলার আজ এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর কেন্দ্রীয় সহ সভাপতি আল্লামা সুফী আহমেদ শাহ মোর্শেদ। এতে সভাপতিত্ব করেন ডাঃ দেলোয়ার রহমান খান এবং সহসভাপতিত্ব আল্লামা গোলাম রাকিব নিজামী। উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন,আল্লামা শেখ হানিফ- সাংঠনিক সম্পাদক, বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব,শহিদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী রহমাতুল্লাহি আলাইহি এর সাহেবজাদা মাওলানা ফুয়াদ আল ফারুকী, বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর কেন্দ্রীয় নেতা আল্লামা গোলাম সাদেক,এডভোকেট মাইনউদ্দিন টিটু,জনাব আশরাফুল আলম, মাওঃ মামুনুর রশীদ সালেহী, মাঃ ইসমাঈল হোসেন নোমানী বিজয় নগর উপজেলা থেকে উপস্থিত ছিলেন মাওঃ আব্দুল হক সাহেব, মাওঃ লোকমান হোসেন আল কাদরী, পীরে তরিকত্ব মাওঃ কাউছার আহাম্মদ লাহিন্দী, হাফেজ কারী আলম খাঁন নিজামী, মাঃ সামসুল ইসলাম সিরাজী, মাওঃ আকবর আলী, মাওঃ দেলোয়ার রহমান মাওঃ শেখ সাইফুল ইসলাম। আরো উপস্থিত মনিরুজ্জামান ছিদ্দিকী, আবু তাহের,সুমন,ডাঃশেখ মাহবুব আলম,শাহিনুর ইসলাম নিজামী,ইউসুফ আলী,কাজী জাব্বার,শেখ আরশ আলী, রিপন,নাছির,আনোয়ার, ইয়াছিন,আলমগীর বাচ্ছু মিয়া,লতিফ খান।

সমাবেশে আল্লামা ইমাম হায়াত এর দিশায় বক্তাগন দশ-ই মহররম শাহাদাতে কারবালা দিবসকে ঈমানী অস্তিত্বের রক্ষক ও মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস এবং মানবতার মুক্তির মহা শাহাদাত হিসেবে উল্লেখ করেন। তারা বলেন, প্রাণপ্রিয় ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। তাঁরা বলেন, মহান ইমামে আকবর রাদিআল্লাহু আনহুর শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্দি ব্যতীত ঈমান ও দ্বীন বুঝা সম্ভব নয় এবং প্রকৃত ইসলাম ও ইসলামের নামে ছদ্মবেশী ক‚ফরীর প্রতারণার পার্থক্যও বুঝা সম্ভব নয়।

বক্তারা বলেন, মহান জাতীয় শহীদ দিবস কারবালার অতুলনীয় মহান শাহাদাত প্রাণের বিনিময়ে কুফর-জুলুম-স্বৈরতার ধারক অপশক্তির কবল থেকে পবিত্র কলেমার আমানত রক্ষার শাহাদাত। ঈমানী আত্মা ও দ্বীনের প্রকৃত রূপরেখা এবং সমগ্র মানবমন্ডলীর জন্য ন্যায়-মানবতা-নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা-কল্যাণের ধারা ও কাঠামো রক্ষার জন্য এ শাহাদাত। তিনি বলেন, আত্মা ও জীবনকে বাতেল জালেম অপশক্তির আঁধার-রুদ্ধাতা-বিনাশ থেকে মুক্ত রাখা এবং সত্য ও মানবতার মুক্ত প্রবাহ জারি রাখাই ছিল শাহাদাতের কারবালার অন্যতম মূল লক্ষ্য। তিনি বলেন, পবিত্র কলেমার মর্মধারার চুড়ান্ত প্রকাশ মহান শাহাদাতে কারবালার শিক্ষা ব্যতীত ঈমানী অস্তিত্ব ও দ্বীনের প্রকৃত রূপরেখা এবং অপশক্তির গ্রাসমুক্ত স্বাধীন মানবতার কোন উপায় নেই।

কারাবালার শাহাদাত দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের পরম নিদর্শন উল্লেখ করে বক্তাগন বলেন, দয়াময় আল্লাহতাআলার উদ্দেশ্যে সব কিছুর উর্ধ্বে প্রাণাধিক প্রিয়নবীর প্রেমই মহান শাহাদাতে কারবালার মূল মর্ম, যে প্রেম ভিত্তিক আত্মা ব্যতীত শাহাদাতে কারবালার শিক্ষা চেতনা যেমন উপলব্ধি করা যাবেনা তেমনি আত্মা ও জীবন আঁধার কলুষতায় নিমজ্জিত হয়ে বাতেল জালেম অপশক্তির কোন না কোন দিকে বিকিয়ে যাবে।

দয়াময় আল্লাহতাআলার অপার রহমতে দুনিয়ায় মানব জীবনে মহান প্রিয়নবীর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমনের দান ও লক্ষ্য এবং মহান শাহাদাতে কারবালার শিক্ষা অভিন্ন হিসেবে বক্তাগন সবাইকে স্মরণ করিয়ে দেন। বদর ওহোদ কারবালার পক্ষ ও বিপক্ষ এবং শিক্ষা চেতনা এক ও অভিন্ন উল্লেখ করে তিনি বলেন, মহামান্য খোলাফায়ে রাশেদীন, মকবুল সাহাবায়ে কেরাম, সত্যের ইমামবৃন্দ ও মহান আওলিয়াকেরাম যুগ থেকে যুগান্তরে চিরন্ত্রন সত্যের ধারাবাহিকতা যাদের পূর্ণাংগ পথ ও দিশা থেকে বিচ্যুত হয়ে অপশক্তির বিনাশী প্রক্রিয়ায় আত্মসমর্পনই সত্য ও মানবতার বিপর্যয়ের প্রধান কারণ।

মহান শাহাদাতে কারবালার শিক্ষা ও নির্দেশনায় দুনিয়াব্যাপী বিরাজমান মিথ্যা-অবিচার-জুলুম-শোষণ ভিত্তিক একক গোষ্ঠিবাদী স্বৈর মুলুকিয়ত রাষ্ট্রব্যবস্থা ও জীবন বিধ্বংসী বিশ্বব্যবস্থার কবল থেকে মুক্তির লক্ষ্যে সত্য-সুবিচার-মানবতা-অধিকার ভিত্তিক সর্বজনীন মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে দৃঢ় অঙ্গীকার গ্রহনের জন্য বক্তাগন

আল্লামা ইমাম হায়াত এর নেতৃত্বে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *