Monday, October 14, 2019
Home > আঞ্চলিক সংবাদ > রাষ্ট্রপতি তাড়াইল যাচ্ছেন বুধবার

রাষ্ট্রপতি তাড়াইল যাচ্ছেন বুধবার

এপিপি বাংলা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা সফরে আসছেন আগামীকাল বুধবার।
তিনি তাড়াইল উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত ‘স্বাধীনতা ৭১’ ভাস্কর্যের উদ্বোধন করবেন এবং তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে রাষ্ট্রপতিকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।
৫ দিনব্যাপী এ সফরে তাড়াইল উপজেলাসহ জেলার ইটনা, অষ্টগ্রাম ও নিজ উপজেলা মিঠামইন সফর করবেন।
রাষ্ট্রপতির সফর কেন্দ্র করে এ উপজেলার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। দলমত নির্বিশেষে সব শ্রেণি-পেশার লোকজনের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।
জানা গেছে, বুধবার বিকাল ৩টায় হেলিকপ্টারযোগে তাড়াইল উপজেলার শামুকজানি-শিমুলহাটি খেলার মাঠে অবতরণের পর রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হবে।
পরে তাড়াইল উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধের স্মৃতি বিজড়িত নবনির্মিত ‘স্বাধীনতা ৭১’ ভাস্কর্যের উদ্বোধন করবেন। তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে নাগরিক কমিটির উদ্যোগে রাষ্ট্রপতিকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক ভূঁইয়া মোতাহারের পরিচালনায় অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্থানীয় সংসদ সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. মুজিবুল হক চুন্নু।
অনুষ্ঠান শেষে বিকাল ৫টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জের উদ্দেশ্যে তাড়াইল ত্যাগ করবেন। কিশোরগঞ্জ শহরের খড়মপট্টি এলাকায় নিজ বাসভবনে তিনি রাতযাপন করবেন।
পর দিন সকালে রাষ্ট্রপতি নিজ উপজেলা মিঠামইনে এবং পরে ইটনা ও অষ্টগ্রাম উপজেলা সফর করবেন বলে কথা রয়েছে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৭০ সালে তৎকালীন (তাড়াইল-ইটনা-অষ্টগ্রাম-নিকলী) আসন থেকে জীবনের প্রথম নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে এমএনএ নির্বাচিত হন। রাষ্ট্রপতি হওয়ার পর তাড়াইল উপজেলায় এটি তার প্রথম সফর।
সর্বশেষ তিনি ২০০৪ সালের বন্যার সময় তৎকালীন বিরোধীদলীয় উপনেতা হিসেবে তাড়াইল সফর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *