Friday, August 7, 2020
Home > বিনোদন > অনন্ত প্রেম’ থেকে ‘আম্মাজান’, চলচ্চিত্রে বাচ্চুর যত গান

অনন্ত প্রেম’ থেকে ‘আম্মাজান’, চলচ্চিত্রে বাচ্চুর যত গান

৯০ দশকের কথা তখন রেডিও বেশ জনপ্রিয়। বাংলা ছবির নিয়মিত খোঁজ খবর দেয়া হয় রেডিওর মাধ্যমে। রেডিও’তে নাজমুল হোসেন ও মাজহারুল ইসলাম এর সিনেমার বিজ্ঞাপন তখন বেশ শুনতেন সবাই। তখন ‘লুটতরাজ’ নামে একটি ছবি আসছে। সেই ছবির বিজ্ঞাপনে শোনানো হলো গানের কয়েকটি লাইন ’অনন্ত প্রেম তুমি দাও আমাকে…’ শুনে সবাই চমকে উঠল। আইয়ুব বাচ্চু সিনেমার জন্য গাইলেন নাকি! নাজমুল হোসেন নিজেই নিশ্চিত করে দিলেন ‘বাংলাদেশের ব্যান্ড সঙ্গীত কাঁপানো জনপ্রিয় কণ্ঠ সবার প্রিয় আইয়ুব বাচ্চু এই প্রথম গান নিয়ে আসছেন চলচ্চিত্রে, আপনাদের জন্য নায়ক মান্নার চমক’ নায়ক মান্না প্রযোজিত প্রথম ছবি ‘লুটতরাজ’ ছবিতে গাইলেন তিনি। কনক চাঁপা’র সঙ্গে গাওয়া গানটি বাংলা সিনেমার গানে এখনো অন্যতম সেরা। এভাবেই মান্না প্রযোজিত ও কাজী হায়াত পরিচালিত বছরের সেরা ১০ ব্যবসা সফল ছবির একটি ‘লুটতরাজ’ দিয়ে সিনেমার গানে অভিষেক হয় বাচ্চুর।

দেশ সেরা সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে চলচ্চিত্রের গানে রাজকীয় অভিষেক হল ব্যান্ড কিং সিঙ্গারের। এরপর কনক চাঁপা’র সঙ্গে হেলাল খান এর ‘সাগরিকা’ ছবির ‘সাগরিকা’ গানটি সুপারহিট আর কাজী হায়াত এর ‘আম্মাজান’ ছবির ‘আম্মাজান আম্মাজান’ ও ‘স্বামী আর স্ত্রী’ গান দুটি তো বক্স অফিস ছাপিয়ে অডিও ক্যাসেটেও সুপারহিট তোলপাড় করা গান। ‘আম্মাজান’ গানটি বাংলা সিনেমার ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় গানগুলোর একটি ধরা হয়।

বাংলা চলচ্চিত্রে গাওয়া আইয়ুব বাচ্চুর উল্লেখযোগ্য গান হল- ‘সাগরিকা’ ছবির ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’ ব্যাচেলর’ ছবির ‘আমি তো প্রেমে পড়িনি প্রেম আমার উপরে পড়েছে’, ‘লাল বাদশা’ ছবির ‘আরো আগে কেন তুমি এলে না’, ‘তেজী’ ছবিতে ‘এই জগত সংসারে তুমি এমনই একজন’,‘আম্মাজান’ ছবির ‘আম্মাজান’,‘স্বামী আর স্ত্রী’, ‘তোমার আমার প্রেম এক জনমের নই’, ‘মেয়েরা মাস্তান’ ছবিতে ‘ঘড়ির কাঁটা থেমে থাক’, ‘চোরাবালি’ ছবিতে ‘ভুলে গেছি জুতোটার ফিতেটাও বাঁধতে’ শিরোনামের গান।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *