Friday, November 15, 2019
Home > জাতীয় সংবাদ > বুলবুল মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে: ওবায়দুল কাদের

বুলবুল মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে: ওবায়দুল কাদের

এপিপি বাংলা : অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সরকার সর্বোচ্চ প্রস্ততি নিয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকল উপকূলীয় জেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। উপকূলীয় এলাকার লোকজন আশ্রয় কেন্দ্রে ওঠেছেন।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় ধানমন্ডি দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের জানান, প্রশাসনের সবাইকে সর্বোচ্চ সতর্ক করা হয়েছে। মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা হয়েছে। ১৮ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সড়িয়ে নেওয়া হয়েছে।

সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সহযোগি সংগঠনগুলোকে কাজ করতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা উপকূলীয় এলাকার মানুষকে সেবা দিবেন। জনগণকে সাথে নিয়ে আমরা এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করব।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকদের নেতৃত্বে দুর্যোগ মোকাবেলায় মনিটরিং টিম খোলা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ উপকমিটির নেতারা সারা দেশের তৃণমূলের সঙ্গে সমন্বয় করবেন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাসিম বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরও অনেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *