Friday, August 7, 2020
Home > জাতীয় সংবাদ > পেঁয়াজের দাম নিয়ে সংসদে ক্ষোভ

পেঁয়াজের দাম নিয়ে সংসদে ক্ষোভ

এপিপি বাংলা : হুর হুর পেঁয়াজের দাম বাড়ায় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্যরা। এ বিষয়ে বাণিজ্যমন্ত্রী ও অর্থমন্ত্রীর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহারের দাবি জানান।

বৃহস্পতিবার সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে পেঁয়াজ নিয়ে কথা বলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ নাসিম। এরপর সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ বক্তব‌্য রাখেন।

মুহাম্মদ নাসিম বলেন, পেঁয়াজের ঝাঁঝ বেশি হয়ে গেছে। জনগণের মধ্যে একটা রিঅ্যাকশন হচ্ছে। আজকে পর্যন্ত যে খবর আছে তাতে প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকা হয়ে গেছে। আশা করি, বাণিজ্যমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে পদক্ষেপ গ্রহণের পাশাপাশি পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার করতে হবে।

তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। তার নেতৃত্বে কাজ করে যাচ্ছি আমরা। কিন্তু কি কারণে প্রতিদিন পেঁয়াজের দাম বাড়ছে? বাণিজ্যমন্ত্রী যখন বলেন ১০০ টাকার নিচে নামবে না, তখন তো ব্যবসায়ীরা সুযোগ পায়? তারা ইচ্ছেমতো দাম বাড়াচ্ছে?

তিনি আরও বলেন, পেঁয়াজের দাম বাড়তে থাকায় আমাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। প্রয়োজনে বিদেশ থেকে আমদানি করুন। তা নাহলে সাধারণ মানুষ এ বিষয়টি ভালভাবে নিবেন না।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *