Wednesday, October 20, 2021
Home > আঞ্চলিক সংবাদ > অল্পের জন্য রক্ষা পেল দুই ট্রেন, স্টেশন মাস্টারসহ বরখাস্ত ২

অল্পের জন্য রক্ষা পেল দুই ট্রেন, স্টেশন মাস্টারসহ বরখাস্ত ২

এপিপি বাংলা : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেল স্টেশনে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে যাত্রীবাহী দুই ট্রেন। এ ঘটনায় সংশ্লিষ্ট স্টেশন মাস্টার ও পয়েন্টম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে আড়ানী রেলস্টেশনে এ ঘটনাটি ঘটে।

পশ্চিম অঞ্চলের রেলওয়ের (পাকশী) বিভাগীয় পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, ঘটনাটি দুঃখজনক। তবে দায়িত্বে অবহেলার কারণে স্টেশন মাস্টার এনামুল হক ও পয়েন্টম্যান রওশান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী সিক্র ডাউন মেইল ট্রেন আড়ানী রেল স্টেশনে দাঁড়িয়ে ছিল। এ সময় খুলনাগামী কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন রাজশাহীর উদ্দেশে আসছিল। কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনটি পাচ করার জন্য ২ নম্বর লাইন ক্লিয়ার করার কথা থাকলেও, তা না করে ১ নম্বর লাইন ক্লিয়ার ছিল। ফলে ১ নম্বর লাইনে দাঁড়িয়ে থাকা ট্রেনটির মুখোমুখি হয় কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনটি।

কিন্তু কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ দাঁড়িয়ে থাকা ট্রেনটি দেখতে পেয়ে ১৫ গজ দূরে থামিয়ে দেন। এতে উভয় ট্রেনের যাত্রীদের মধ্যে ছুটাছুটি ও চরম আতঙ্ক দেয়া দেয়। তাৎক্ষণিক বাঘা থানার ওসি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। পরে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন পেছন দিকে ব্যাক দিয়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়।

আড়ানী স্টেশন মাস্টার একরামুল হক বলেন, পয়েন্টম্যানের ভুলের কারণে এ ঘটনাটি ঘটেছে। তবে ৩৩ মিনিট পর ট্রেনটি আড়ানী ছেড়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়।

আড়ানী স্টেশনের পয়েন্টম্যান রওশন আলী বলেন, আমি কিছুদিন আগে স্ট্রোক করে প্রতিবন্ধীর মতো হয়ে পড়েছি। দ্রুত চলাচল করতে সমস্যা হয়। আমি পয়েন্ট ঠিক করতে যাওয়ার আগেই কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন আড়ানী স্টেশনে ঢুকে পড়ে। তবে চালকের বুদ্ধিমত্তা দিয়ে মুখোমুখি হওয়ার আগে ট্রেন থামিয়ে দেন।

 

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *