Sunday, August 9, 2020
Home > জাতীয় সংবাদ > ‘শিশু অঞ্চল’ এর শুভ উদ্বোধন হওয়ায় এখন থেকে খেলার সুযোগ পাচ্ছে সকল শিশুরা

‘শিশু অঞ্চল’ এর শুভ উদ্বোধন হওয়ায় এখন থেকে খেলার সুযোগ পাচ্ছে সকল শিশুরা

 

এস এম জীবন: শুভ উদ্বোধন হলো গোলারটেক ঈদগাহ খেলার মাঠে শিশু অঞ্চলের। শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে এই খেলার মাঠ ও পার্কের গুরুত্ব অপরিসীম। কিন্তু এতোদিন সার্বজনীন ব্যবস্থা না থাকায় ৯ থেকে ১৮ বছরের কোন কন্যা শিশুর মাঠ ব্যবহার করার কোন সুযোগ ছিলনা। এ মাঠে নারী, প্রতিবন্ধী ব্যক্তি, বিশেষ করে ৫ বছরের নিচের বয়সের শিশুদের মাঠ ব্যবহারের কোন সুবিধা না থাকায়।

পার্ক ও খেলার মাঠসমূহ নগরবাসীর সামাজিকীকরণ, বিনোদন, খেলাধুলা, মানসিক প্রশান্তি এবং শরীরচর্চার ক্ষেত্র, খেলার মাঠ বা পার্ক যারা ব্যবহার করে তাদের, বিশেষ করে শিশুদের চাহিদাগুলো মাঠের উন্নয়নে প্রতিফলিত হওয়ার প্রয়োজন ও মাঠের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে লক্ষ্যে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের অনুমোদন সাপেক্ষে ইউএনহ্যাবিট্যাট এর আর্থিক সহযোগিতায়, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট কর্তৃক মিরপুর ওয়ার্ড ৫ এর বাউনিয়া বাঁধ ঈদগাহ খেলার মাঠে শিশু অঞ্চল তৈরির কার্যক্রম শুরু করেন।

উল্লেখ্য মিরপুরের পাঁচটি ওয়ার্ডের (২,৪,৫,৭ এবং ৯ নং) ৬ টি স্থানের পার্ক ও খেলার মাঠগুলোতে একই রকম শিশু অঞ্চল তৈরি করা হবে।

১২ ডিসেম্বর ২০১৯ সকাল ১১ টায় গোলারটেক ঈদগাহ খেলার মাঠে শিশু অঞ্চল তৈরির কাজ শেষে শিশু অঞ্চল উদ্বোধন করা হয়।

শিশু অঞ্চল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর সিদ্ধান্ত হাই স্কুলের প্রধান শিক্ষক নাজমুল ইসলাম রনি, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট এর প্রোগ্রাম ম্যানেজার মারুফ হোসেন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সিনিরয় প্রকল্প কর্মকর্তা জিয়াউর রহমান এবং স্থানীয় এলাকাবাসী।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *