Tuesday, August 9, 2022
Home > আঞ্চলিক সংবাদ > কালীগঞ্জের সেই তিন বান্ধবী এবার বিদেশ সফরে

কালীগঞ্জের সেই তিন বান্ধবী এবার বিদেশ সফরে

এপিপি বাংলা : জাতীয় পর্যায়ে বিজ্ঞানভিত্তিক মেধা প্রতিযোগিতায় অনন্য কৃতিত্ব অর্জনকারী ঝিনাইদহের কালীগঞ্জের তিন শিক্ষার্থী পাঁচদিনের সরকারি সফরে ইন্দোনেশিয়া যাচ্ছে।
মঙ্গলবার রাতে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে করে ইন্দোনেশিয়ায় উদ্দেশে যাত্রা করবেন।
২০১৯ সালের ২৬ জুন ঢাকার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে মাধ্যমিকে জাতীয় পর্যায়ের বিজ্ঞান বিষয়ক কুইজের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় সারা দেশে ঝিনাইদহের কালীগঞ্জের সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রথম স্থান লাভ করে।
২৭ জুন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি ও অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। তাদের মেধা বিকাশে সরকারিভাবে ইন্দোনেশিয়া সফরের সুযোগ দেয়া হয়েছে।
মেধাবীরা হলেন ঝিনাইদহের কালীগঞ্জের সলিমুনেচ্ছা বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী অর্পিতা মজুমদার, তিথি বিশ্বাস ও রুবাবা জামান।
এ প্রতিযোগিতায় শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করায় বিদ্যালয়ের বিজ্ঞানবিষয়ক শিক্ষিকা মালতি রানী পালিতও এ সফরে যাওয়ার সুযোগ লাভ করেছেন।
‘বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূলশক্তি’ এ লক্ষ্যে প্রতিবছর সরকার মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞানবিষয়ক কুইজের প্রতিযোগিতা চালু করেছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *