Saturday, September 26, 2020
Home > আঞ্চলিক সংবাদ > নারায়ণগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন ডিসি জসিম উদ্দিন

নারায়ণগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন ডিসি জসিম উদ্দিন

 

জাহাঙ্গীর হোসেনঃ
নারায়ণগঞ্জ সদর উপজেলা টিকা কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উদ্বোধন করা হয়েছে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কার্যালয়ের আয়োজনে শনিবার সকালে উপজেলা টিকা কেন্দ্রে ক্যাম্পেইন উদ্বোধন করেন জেলা প্রশাসক মো, জসিম উদ্দিন।
জেলা সিভিল সার্জন ডা, মোহাম্মদ ইমতিয়াজ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।
এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা, মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা পঃপঃ কার্যালয়ের মেডিকেল অফিসার ডা, সেলিমা বেগম, খাদ্য পরিদর্শক শাহজাহান হালদার, স্বাস্থ্য পরিদর্শক মোঃ জাফরউল্লাহ ও ইসমাইল হোসেন প্রমূখ।
ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষ্যে ১১ জানুয়ারী সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) পালিত হবে। এবার নারায়ণগঞ্জে ৪ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। যার মধ্যে সিটি করপোরেশন এলাকা ব্যতিত জেলার ৫ উপজেলায় ১ হাজার ৭৬টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সের ৩৫ হাজার ৮৪৪ জন শিশু ও ১২-৫৯ মাস বয়সের ২ লাখ ৮১ হাজার ৩৬৭ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। অপরদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩৪০টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৭২৮ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার ৫৩৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সের শিশুদের একটি নীল ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সের শিশুদের একটি লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *