Friday, September 25, 2020
Home > রাজনীতি > জাতীয় পার্টিকে সব সময়ই অবমূল্যায়ন করা হয়েছে: জিএম কাদের

জাতীয় পার্টিকে সব সময়ই অবমূল্যায়ন করা হয়েছে: জিএম কাদের

এপিপি বাংলা : জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টিকে সব সময়ই অবমূল্যায়ন করা হয়েছে। অনেক চড়াই-উৎড়াই পার করতে হয়েছে দলটিকে।
তবে জাতীয় পার্টি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সব সময়ই বাংলাদেশের রাজনীতিতে একটা নিয়ামক শক্তি হিসেবে গুরুত্বপূর্ণ অধ্যায় পার করেছে উল্লেখ করে তিনি বলেন, সমালোচনা যতই হোক তার কাছেই আসতে হয়েছে। ওনার সাহায্যই নিতে হয়েছে।
শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ মিলনায়তনে ‘আমার দেখা এরশাদ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বইটি লিখেছেন সাংবাদিক ও গবেষক সাঈদ তারেক।
বইটি সম্পর্কে জিএম কাদের বলেন, বইটিতে হুসেইন মুহম্মদ এরশাদ সম্পর্কে বর্ণনা করতে গিয়ে তার রাজনৈতিক জীবন এসেছে। যার ফলে আমাদের নেতার সঙ্গে জাপার সৃষ্টি লগ্নের বিষয়সহ যাবতীয় বিষয় বইটিতে রয়েছে। জাপার ইতিহাস ও বিভিন্ন কর্মকাণ্ড বিষয়ে যদি জানতে হয় তাহলে এরশাদ সাহেবের জীবনের সঙ্গে তার রাজনৈতিক জীবনটাও জানা প্রয়োজন।
বইটিতে হুসেইন মুহম্মদ এরশাদ সম্পর্কে লেখকের মূল্যায়নের প্রশংসা করে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদকে নানাভাবে মূল্যায়ন করা হয়। কিন্তু এই বইয়ের শেষ অধ্যায়ে সাঈদ তারিক সাহেব যেভাবে মূল্যায়ন করেছেন তা এযাবৎকালের মধ্যে সবচেয়ে সঠিক ও সুন্দর বলে আমার কাছে মনে হয়েছে। এ সময় জিএম কাদের বইয়ের কিছু অংশ পড়ে শোনান।
বইটির লেখক সাঈদ তারেক বলেন, এই বইটি কিন্তু আমার ব্যক্তিগত স্মৃতিচারণ। অর্থাৎ আমি যতটুকু দেখেছি, যেভাবে দেখেছি, বিভিন্ন ঘটনার সঙ্গে আমার যে সম্পৃক্ততা সেই তুলে ধরেছি। এখানে অনেক ঘটনা আছে যেগুলো কেউ জানে না, অথচ এই কথাগুলো জানা উচিত বলে আমার কাছে মনে হয়েছে। আমি মনে করি, আমাদের রাজনীতির একটা স্বচ্ছ ইতিহাস তৈরির ক্ষেত্রে বইটি ভূমিকা রাখবে।
বইটির লেখক সাঈদ তারেকের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, সাবেক সদস্য আহসান হাবীব লিংকন, জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়, বিশিষ্ট সাংবাদিক শামসুদ্দিন আহমেদ পেয়ারা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন প্রমুখ।
এর আগে বেলা ১১টা ২০ মিনিটে পবিত্র কোরআর তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বইটি প্রকাশ করেছে বাঙ্গালা গবেষণা। বইমেলার ৩৮১ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *