Wednesday, April 1, 2020
Home > রাজনীতি > আগে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে সিদ্ধান্ত: কাদের

আগে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে সিদ্ধান্ত: কাদের

এপিপি বাংলা : কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্যারোল আবেদন, যৌক্তিকতা দেখে এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।
রোববার সচিবালয়ে নিজ দফতরে সাম্প্রতিক বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে করতে হবে। আবেদনের যৌক্তিকতা দেখে পরে সিদ্ধান্ত নেয়া হবে।
এ সময় খালেদা জিয়ার প্যারোল নিয়ে বিএনপির অবস্থান পরিষ্কার করার ওপরও গুরুত্বারোপ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, বিএনপি কোন পথে হাঁটছে? আন্দোলন না কি মানবিক বিবেচনায় প্যারোলে মুক্তি?
বিএনপি নেতাদের বক্তব্য সামনে এনে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কোনো কোনো নেতা বলছেন– আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করবেন। আবার কেউ বলছেন– তার শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে মানবিক দৃষ্টিভঙ্গিতে প্যারোলে মুক্তি।
তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের বিষয় নয়, এটি আদালতের বিষয়। তবে তারা (বিএনপি) প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করলে সরকারি বিধিবিধান অনুসারে বিবেচনা করা হবে।
এর আগে শুক্রবার ধানমণ্ডির এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের জানান, বিএনপির মহাসচিব তাকে ফোন করেছিলেন। খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিতে প্রধানমন্ত্রীকে জানাতে তাকে অনুরোধ করেছেন মির্জা ফখরুল।
ওই দিনই বিএনপি মহাসচিব সরকারের উদ্দেশে এ বিষয়ে রাজনীতি না করে মানবিক বিবেচনায় খালেদা জিয়ার মুক্তি দিতে হবে।
এর তিন দিন আগে মঙ্গলবার বিএসএমএমইউতে খালেদা জিয়াকে দেখে এসে খালেদা জিয়ার প্যারোলে মুক্তির কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *