Friday, September 25, 2020
Home > আঞ্চলিক সংবাদ > সাংবাদিক শেখ বেলালকে প্রাণনাশের হুমকি; থানায় জিডি

সাংবাদিক শেখ বেলালকে প্রাণনাশের হুমকি; থানায় জিডি

এপিপি বাংলা : সংবাদ প্রকাশের জের ধরে আনন্দ টিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক চেকপোস্ট পত্রিকার সম্পাদক/প্রকাশক এবং অলিপুর শিল্পাঞ্চল প্রেসক্লাবের সভাপতি শেখ শাহাউর রহমান বেলালকে চিরকুট পাঠিয়ে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাতনামা এক ব্যাক্তি।

২৩ ফেব্রুয়ারি (রবিবার) রাতে এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে শেখ শাহাউর রহমান বেলাল শায়েস্তাগঞ্জ থানায় জিডি করেছেন। যার নং- ৯১৯।

শেখ শাহাউর রহমান বেলাল সম্পাদিত ও প্রকাশিত সাপ্তাহিক চেকপোস্ট পত্রিকা (প্রিন্ট) ও দৈনিক চেকপোস্ট (অনলাইন) এ কয়েকটি অনুসন্ধানমূলক প্রতিবেদন প্রকাশিত হওয়ায় কেবা কারা গত ২৩ ফেব্রুয়ারী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চিরকুট পাঠিয়ে প্রাণনাশের হুমকি প্রদান করে।

জানাযায়, গত ২৩ ফেব্রুয়ারী (রবিবার) বেলা ২.৩০ মিনিটে হবিগঞ্জ সুন্দরবন কুরিয়ার সার্ভিস হতে তার ব্যাক্তিগত মোবাইল ফোনে কল করে একটি ডকুমেন্টস আসার খবর জানায়। সংবাদ পেয়ে শেখ বেলাল চিঠিটি আনতে যায়। খামের উপর রাইছ উল্লাহ, মোবাইল নাম্বার- ০১৩০২-৯৪০৫৬৮১ দেয়া ছিল, মোবাইলে কল করা হলে ওই নম্বরটি ভুল নাম্বার দেয়া, যা কখনো ব্যবহৃতি নয়। খামটি খুলে একটি চিরকুট দেখতে পান, যেখানে তার মৃত্যুর খবর লেখা রয়েছে।

চিরকুটে হুমকিদাতার লিখা হুবহু তুলে ধরা হলোঃ- সাংবাদিক শেখ বেলাল সাব ভালো আছো তাইনা? ভাল থাকো সব সময়। টিভিতে কাজ করো পত্রিকা চালাও ভালো কথা অনুসন্ধানী করতে যাও কেন? অনুসন্ধানী নিউজ ভালই শিখছেন দেখা যায়। তোর মতন বহু সাংবাদিক অনুসন্ধানী করতে গিয়া জীবন দিতে হইছে।

আমার বিরুদ্ধে লাগছত, তুই জানস আমি কেডা? আমি তোর জম। এখনো চিনতে পারছ নাই। ভালোর ভালো যদি চাস সরে যা। না হয় তোর অস্তিত্ব খুজে পাওয়া যাবে না। তুই কি করস কই যাস সবই আমি জানি। আমার অনুসন্ধান তুই করস আর আমি করি তোর অনুসন্ধান। তোর আসে পাশে আমার লোকজন সেটা কি তুই জানিস? শেষ বারের মত বলছি তুই সরে যা। আমি চাইনা তোর কোন ক্ষতি হোক। পরিবার পরিজন নিয়ে ভাল থাক, এরপরও যদি কোন বারাবারি করিস বা কোন নিউজ করস তাহলে যে তোকে মাইরা ফালামো জীবনে কেউ তুকাইয়া পাইতো না। মামলা করে কোন লাভ নাই। জানস সাংবাদিক বিচার হয় নাই, আর হবেওনা। তোর মত দুই চারটারে ফেলে দিলে কি হবে? অতএব সাবধান আমি তোর আসেপাশে আছি। চোখ মেলেই খুজে নে আমি কে?

ইতি-

আমি তো আজরাইল।

এ দিকে, এ ঘটনায় হবিগঞ্জসহ সারাদেশে কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভেরর সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকল সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

হবিগঞ্জ জেলার সেরা সাংবাদি মামুন চৌধুরী বলেন, শেখ বেলাল একজন পরিচ্ছন্ন সাংবাদিক। সব সময় সত্য ও পরিচ্ছন্ন সংবাদ তৈরি করেন। তাকে হুমকি দেওয়াটা নিন্দানীয়। হুমকিদাতাদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান তিনি।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেন বলেন, ঘটনাটি দুঃখজনক। থানায় জিডি করা হয়েছে। ওরা কারা, খুঁজে বের করার চেষ্টা করা হবে। তদন্ত স্বাপক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য সাংবাদিক শেখ শাহাউর বেলাল আনন্দ টিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি ও চেকপোস্ট পত্রিকার সম্পাদক/ প্রকাশক ও অলিপুর শিল্পাঞ্চল প্রেসক্লাবের সভাপতি হিসেবে কর্মরত। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত রয়েছেন।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *