Friday, September 25, 2020
Home > জাতীয় সংবাদ > নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

 

এপিপি বাংলা : মুজিববর্ষে বাংলাদেশে আমন্ত্রিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন।

“দিল্লীর সম্প্রতি পরিস্থিতিতে দেশের ভিতরে কিছু সংগঠনের বিরোধিতার মুখে মোদি বাংলাদেশে আসা ও সম্মান কতটুকু সম্ভব” এমন প্রশ্নের জবাবে রোববার (০১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল- ২০২০’-এর ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।
মুজিববর্ষে ঢাকায় নরেন্দ্র মোদির সফর প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মোদি ঢাকায় আসছেন। অতিথি হিসেবে তাকে আমরা সর্বোচ্চ সম্মান দেবো। একই সঙ্গে আমন্ত্রিত অতিথিরা যেন বাংলাদেশের জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটান আমরা সে প্রত্যাশাও করি।
মুজিববর্ষে মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদও আসতে পারেন বলে জানান এ কে মোমেন। মন্ত্রী বলেন, মাহাথির মোহাম্মদ বর্তমানে প্রধানমন্ত্রী নেই। কিন্তু ব্যক্তি মাহাথিরও আমাদের অতিথি। ব্যক্তি হিসেবেও তিনি একটা ইনস্টিটিউশন।

এসময় তিনি আরো বলেন ভারতের দিল্লিতে নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে সাম্প্রতিক সহিংসতা প্রসঙ্গে বাংলাদেশের অবস্থান জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন নাগরিক আইনের জেরে দিল্লিতে যে সহিংসতা হচ্ছে বাংলাদেশ তা পর্যবেক্ষণ করছে।

 

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *