Tuesday, April 20, 2021
Home > আন্তর্জাতিক > করোনা সন্দেহে ফিলিপাইনের প্রেসিডেন্টের পরীক্ষা

করোনা সন্দেহে ফিলিপাইনের প্রেসিডেন্টের পরীক্ষা

এপিপি বাংলা : করোনাভাইরাস আতংকে রয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। তিনি এ ভাইরাসে আক্রান্ত সন্দেহে বৃহস্পতিবার পরীক্ষা করান। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে দুইজন মারা গেছেন।
প্রেসিডেন্টের মুখপাত্র সালভাদোর পানেলো বলেন, দুতের্তের ভাইরাস আক্রান্তের কোনো লক্ষণ দেখা যায়নি তবে তিনি পরীক্ষা করিয়েছেন।
স্থানীয় সংবাদ মাধ্যম র্যাপেলারের বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক জানায়, দুতের্তের পাশে সিনেটর বঙ্গো গোকেও পরীক্ষা করা হয়েছিল। তিনি বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে (শনিবার) পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।
প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ ভাইরাসটিকে বিশ্বব্যাপী মহামারী ঘোষণা করার পরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়ে জরুরি ব্যবস্থা নিতে আজ আলোচনা করা হবে।
তিনি বলেন, প্রেসিডেন্টের স্বাক্ষরের পরে আলোচনার বিষয়বস্তু জনসন্মুখে ঘোষণা করা হবে।
ডেইলি ম্যানিলা স্ট্যান্ডার্ডের এক প্রতিবেদনে বলা হয়, গত বুধবার ৬৭ বছর বয়সী এক ফিলিপিনো নারী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।
ওই নারীর চিকিৎসা করা ম্যানিলা ডক্টরস হসপিটাল জানায়, এ ভাইরাসে এই প্রথম কোনো ফিলিপিনো নাগরিক মারা যান।
বিশ্বস্বাস্থ্য সংস্থা জানায়, ফিলিপাইনে ৫২ জনের শরীরে করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ পাওয়া গেছে। চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে গত মাসে প্রথম একজন মারা যান।
এর আগে দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে জন স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করেন।
চীন থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ১৬৭ জন। আর এ ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মুত্যৃ হয়েছে ৪৭৪৯ জনের।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *