Friday, September 25, 2020
Home > আঞ্চলিক সংবাদ > এক হাজারেরও বেশী শ্রমিকের জীবনের নিরাপত্তাব্যবস্থা না নিয়েই ফকিরা ওপেন রাখা হয়েছে,

এক হাজারেরও বেশী শ্রমিকের জীবনের নিরাপত্তাব্যবস্থা না নিয়েই ফকিরা ওপেন রাখা হয়েছে,

 

খাদিজা আক্তার ভাবনাঃ এক দিকে সবাই দিন কাটাচ্ছে ভয়ে, আর চারিদিকে ছড়িয়ে পরছে মানুষের পাশে থাকার চেষ্টা অনেক সেচ্ছাসেবীদের হাত আরেক দিকে নারায়ণগঞ্জ এ সব বন্ধ হলেও বন্ধ হয়নি ফকিরা গার্মেন্টস, খুঁজ নিয়ে জানা যায় ঠিক মতো খাবার এর পানিই থাকে না হাত ধোঁয়ার ব্যবস্থা তো ভুলেও করে নাই এরি মাঝে বিভিন্ন ভাবে শ্রমিকদের সবাইকে ১০০ টাকা রোজ দিবে বলে এই লোভ দেখাচ্ছে মালিক পক্ষের স্টাপরা পূর্ব চাঁন মারী,খাঁনপুর,ফতুল্লা নারায়ণগঞ্জ, এই খানে কী হাজারের নারী-পুরুষ একত্রিত হয়ে কাজ করে কোনো নিরাপত্তা ব্যবস্থা নাই।
বন্ধের নির্দেশ তো দূরের কথা, শ্রমিকদের দাবি তারা কাজ থেকে বের হলেই হচ্ছে পুলিশের সঙ্গে দেখা, আর নানা প্রশ্নের মুখে,আমরা তো দলবদ্ধ হয়েই কাজে যাওয়া আসা করি,আর রাস্তার অবস্থার কথা তো সবাই জানেন, আর মালিক পক্ষের যারা আছে তাদের একটাই কথা শ্রমিকের জীবনের চাইতে তাদের কাজ বড়।
একজন শ্রমিক বলে আমরা শ্রমিকরাও মানুষ তা ভুলে গেলে কি চলে আমরা আমাদের নিরাপত্তা চাই,নয়তো বন্ধ,, তারা তা না করে সবাই কে ১০০ করে টাকার লোভ দেখাচ্ছে।

বাইরে পুলিশ আর ভিতর এ গার্মেন্টস এর চাপ,মধ্যে পরে গেছে হাজারো শ্রমিকের প্রাণ,এই বিষয় ২৮/০৩/২০২০ নারায়ণগঞ্জ পুলিশ সুপার কে মৌখিক ভাবে জানানো হয়েছে,।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *