Friday, September 25, 2020
Home > আঞ্চলিক সংবাদ > করোনা প্রতিরোধে তৎপর নাসিরনগরের ইউএনও এবং ওসি

করোনা প্রতিরোধে তৎপর নাসিরনগরের ইউএনও এবং ওসি

 

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) ॥ করোনা ভাইরাস প্রতিরোধে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা আশরাফী,সহকারী কমিশনার ভূমি তাহমিনা আক্তার এবং থানার অফিসার ইনচার্জ সাজেদুর রহমান ও ওসি তদন্ত কবির হোসেন। করোনা ভাইরাস প্রতিরোধে নাসিরনগর উপজেলা প্রশাসনসহ থানা পুলিশ সদস্য কর্তৃক উপজেলার ১৩ টি ইউনিয়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, প্রচারপত্র বিলি, হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন, বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়া নিশ্চিতে তদারকি, বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করতে এবং বিদেশ ফেরতদের নিয়মিত তদারকি করে যাচ্ছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রয়োজনে ছাড়া অন্য কেউ বাড়ি থেকে বের হলেও সামাজিক দুরত্ব (এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির দুরত্ব কমপক্ষে ৩ ফুট) বজায় রেখে চলাচলের নির্দেশনা, কোন প্রকার সর্দি-কাশি’র রোগী দেখামাত্রই প্রশাসনকে অবগত করার পরামর্শ, করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে নিয়মিত বাজার তদারকী ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ এই জরুরী পরিস্থিতিতে নাসিরনগরবাসীকে সর্বোচ্চ সচেতন করতে এবং সরকারের দেয়া নির্দেশ বাস্তবায়নে ইউএনও এবং ওসি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অসাধু ব্যবসায়ীরা যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করতে না পারে, সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত এ্যাসিল্যান্ড এবং থানার ওসিকে নিয়ে বাজার মনিটরিং করা হচ্ছে । দেশের এ ক্রান্তিকালে জনগণকে সর্বোচ্চ সচেতন হতে এবং সরকারী সকল নির্দেশনা মেনে চলতে সকলের প্রতি উদাত্ব আহবান জানান তিনি।
অপরদিকে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজেদুর রহমান বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি জনগণকে সচেতন করার জন্য। উপজেলার সর্বত্র জনসচেতনতা মূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশ বাস্তবায়নে থানা পুলিশ সর্বক্ষণ আন্তরিক ভূমিকা পালন করে চলেছে।’

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *