Tuesday, November 30, 2021
Home > আঞ্চলিক সংবাদ > প্রধানমন্ত্রীর ঘোষনার ১০ দিন অতিবাহিত হলেও হরষপুরবাসী সরকারি কোন ত্রানের দেখা পেল না

প্রধানমন্ত্রীর ঘোষনার ১০ দিন অতিবাহিত হলেও হরষপুরবাসী সরকারি কোন ত্রানের দেখা পেল না

বিজয়নগর উপজেলা প্রতিনিধি : বিজয়নগর উপজেলার জনবহুল, বড় ইউনিয়নের একটি হল ৫নং হরষপুর ইউনিয়ন পরিষদ। যে ইউনিয়নে ১৮ টি গ্রামে প্রায় ৪৩ হাজার জনগরের বসবাস।
গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণে তিনি বলেছিলেন করোনা ভাইরাস মোকাবিলার জন্য সামাজিক দুরত্ব বর্জায় রাখার বিকল্প নেই।তাই সবাই ঘরে থাকার বিকল্প নেই।তাই কয়েকদিন সবাই কাজ কর্ম থেকে বিরত থেকে ঘরে থাকুন।তিনি ভাষণে আরো বলেছিলেন নিন্ম আয়ের কোন পরিবার যেন অভুক্ত না থাকে।সকল জেলা প্রশাসককে নিন্ম আয়ের মানুষদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছে দেবার নির্দেশ প্রধান করেছিলেন।
সেই নির্দেশের ১০ দিন অতিবাহিত হলেও হরষপুর ইউনিয়নের কোন গ্রামে এখনো কোন ত্রান পৌছেনি।
খবর নিয়ে জানা যায় বিজয়নগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে ওনি নিজে বা ওনার প্রতিনিধি মাধ্যমে প্রতিদিন ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।চান্দুরা ও ইছাপুরা ইউনিয়নে দুই দিন করে ত্রান বিতরণ করলেও এই দুই ইউনিয়নের চেয়ে অপেক্ষাকৃত বড় ও জনবহুল হরষপুর ইউনিয়নে এখনো ত্রানের দেখা পাইনি হরষপুর ইউনিয়নের ১৮টি গ্রামের প্রায় ৪৩ হাজার পরিবারের কেউ।
হরষপুর গ্রামের একজন দিনমজুর রফিক মিয়া বলেন আমরা টিভিতে দেখছি,ফেজবুকে দেখছি সব জায়গা সরকার থেকে সহযোগিতা করছে।কিন্তু আমাদের এলাকার কোন খবর নাই।মানুষ না খেয়ে মরলে খবর নিবে।
এব্যাপারে হরষপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ খুরশেদ আলম বলেন আমরা এক টন চাল বরাদ্দ পেয়েছি।এখনো বিতরণ করিনি।তালিকা প্রস্তুতের কাজ চলছে।

হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সারোয়ার রহমান ভুইয়ার মোবাইলে একাদিক বার ফোন করেও বন্ধ পাওয়া যায়।

এব্যাপারে বিজয়নগর উপজেলার নির্বাহী অফিসার মেহের নিগার বলেন বিতরণ এখনো হয়নি। তবে কালপরশু মধ্যে বিতরণ হবে।
উপজেলায় বিতরণের প্রক্রিয়া কেমন? জানতে চাইলে ওনি বলেন, বিতরণ ডিসি স্যার করেছে।প্রতি ইউনিয়নে সমান ভাবে এক টন করে বরাদ্দ দেওয়া হয়েছে।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *