Saturday, September 26, 2020
Home > আঞ্চলিক সংবাদ > করোনার আশঙ্কায় সোনারগাঁ উপজেলা লকডাউন চাইলেন এমপি খোকা

করোনার আশঙ্কায় সোনারগাঁ উপজেলা লকডাউন চাইলেন এমপি খোকা

 

খাদিজা আক্তার ভাবনাঃ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আগেই নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলাকে লকডাউনের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা।

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা ও সংক্রমণ প্রতিরোধ করতে হলে এখনই লকডাউন করা জরুরি বলে মনে করেন তিনি।

রোববার রাতে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা সাংবাদিকদের কাছে করোনা পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে বলেন, সোনারগাঁ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে আমি করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ, মাইকিং ও চাল, ডাল, তেল, লবণ, আলু, মুড়ি-চিড়া ও নগদ অর্থসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ করেছি।

প্রধানমন্ত্রীর গৃহিত পদক্ষেপ বাস্তবায়ন করতে তিনি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণের মধ্য দিয়ে সবাইকে ঘরে থাকার আহবান জানিয়েছেন।

এতো অনুরোধ করার পরও অধিকাংশ মানুষই তা তোয়াক্কা করছেন না।

সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, পুলিশের যৌথ অভিযান, সাংবাদিক ও জনপ্রতিনিধিসহ সবাই ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষদেরকে বুঝানোর চেষ্টা করেও তা কোন কাজে আসছে না।

এছাড়াও বর্তমানে গার্মেন্টস কারখানা খোলা নিয়ে সোনারগাঁয়ে অসংখ্য নতুন মানুষের আগমন ঘটায় সবাই ঝুঁকির মধ্যে পড়েছেন।

এ কারণে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আগেই সোনারগাঁ উপজেলাকে লকডাউনের আওতায় আনতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান এই এমপি।

এমপি খোকা সোনারগাঁবাসীকে উদ্দেশ্যে করে আরও বলেন, কাউকে ঘর থেকে বের হতে হবেনা। আমি সোনারগাঁ উপজেলায় করোনা সেন্ট্রাল মনিটরিং সেল এবং ওয়ার্ড ভিত্তিক স্বেচ্ছাসেবক কমিটি গঠন করেছি।

এছাড়াও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শত শত নেতাকর্মী ও স্বেচ্ছাসেবী বিভিন্ন এলাকায় সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত ও সক্রিয় রয়েছেন।
এখন থেকে যে কেউ ফোন করলে আমরা তাদের বাড়িতে দ্রুত খাবার পৌছে দেব।

করোনা ভাইরাস প্রতিরোধে এসময় আমাদের কঠোর হওয়া ছাড়া আর কোন উপায় নেই।
আমি আপনাদের পাশে অতিতেও ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *