Saturday, September 26, 2020
Home > আঞ্চলিক সংবাদ > সাধ্যমত জরুরি ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়ান : হরষপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ

সাধ্যমত জরুরি ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়ান : হরষপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ

আসাদ জামান : করোনা মহামারীর সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন হরষপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং হরষপুর ইয়ংস্টার ক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুর আলম

গত ৪ঠা এপ্রিল (শনিবার) হরষপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদের পক্ষে ও সভাপতি অনুমতিক্রমে সংগঠনের অন্যতম সদস্য শাহ আলম জুনু এক ফেইসবুক পোস্টের মাধ্যমে এই আহবান জানান।

তিনি বলেন করোনাভাইরাস বিস্তার রোধে সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট, রাস্তাঘাট সব কিছুই বন্ধ। মানুষের নেই কোন কাজ, নেই কোন আয়ের উৎস। করোনা আতঙ্কে কার্যতই মানুষ আজ গৃহবন্দি।

এ পরিস্থিতিতে রুজি-রোজগার করতে না পেরে খেটে খাওয়া দিনমজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। করোনায় সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত পরিবারের পাশে খাদ্যদ্রব্য, জরুরি ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবান এবং প্রবাসীদের এগিয়ে আসতে হবে।

স্থানীয় প্রশাসন, সমাজের বিত্তবান, জনপ্রতিনিধি দল মত নির্বিশেষে, সামাজিক ও সেবামূলক সংগঠন এবং বিশেষভাবে আমরা প্রবাসী ভাইদেরকে যার যার অবস্থানে থেকে সাধ্যমতো নগদ অর্থ বা ত্রাণসামগ্রী নিয়ে এগিয়ে আসার আহ্বান রইল।

সহযোগিতা নিয়ে অসহায় মানবতার পাশে দাঁড়ানো মুসলমানদের জন্য ইমানি দায়িত্বও বটে। করোনা ভাইরাসের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ব্যক্তিগত বা সম্মিলিত উদ্যোগে দুস্থ এবং অসহায়দের সাহায্যে এগিয়ে আসা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *