Sunday, August 9, 2020
Home > জাতীয় সংবাদ > এবার বাংলাদেশ ছাড়লেন ১২৩ জন জার্মান নাগরিক

এবার বাংলাদেশ ছাড়লেন ১২৩ জন জার্মান নাগরিক

এপিপি বাংলা : প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশেষ ব্যবস্থায় এবার বাংলাদেশ ছেড়েছেন ১২৩ জন জার্মানি নাগরিক। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার দুপুরে একটি বিশেষ ফ্লাইটে দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তারা।
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশে অবস্থানরত ১২৩ জন জার্মান নাগরিক একটি ফ্লাইটে নিজেদের দেশের উদ্দেশ্যে শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে রওনা হয়েছেন।
এর আগে গত সোমবার রাশিয়ার ১৭৮ জন নাগরিক বাংলাদেশ ছাড়েন। আর গত সপ্তাহে দেশে ফেরেন ৩২৫ জন জাপানি নাগরিক। তার আগে রাষ্ট্রীয় বিশেষ ফ্লাইটে দুই দফায় ৫৯১ জন মার্কিন নাগরিক ঢাকা ছেড়েছেন।
এছাড়া এক সপ্তাহ আগে মালয়েশিয়ার ২২৫ জন এবং ভুটানের ১৩৯ জন নাগরিক নিজ দেশের ফ্লাইট ব্যবস্থাপনায় ঢাকা ছাড়েন।
উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে দেয় বাংলাদেশ। এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে উড়োজাহাজ চলাচল বন্ধ করে বাংলাদেশ সরকার। এরপরই দেশগুলোর সঙ্গে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটও বন্ধ করা হয়

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *