Thursday, February 29, 2024
Home > আঞ্চলিক সংবাদ > বিজয়নগরে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে বড় বাজার গুলোকে খোলা মাঠে স্থানান্তরিত

বিজয়নগরে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে বড় বাজার গুলোকে খোলা মাঠে স্থানান্তরিত

বিজয়নগর প্রতিনিধি॥ বিজয়নগরে উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলা ও সাধারন মানুষের মাঝে সামাজিক নিরাপত্তা দূরত্ব সৃষ্টির লক্ষে সরকারের নির্দেশে কাচাঁবাজার গুলো সাময়িক ভাবে স্থানান্তর করা হয়েছে।উপজেলা নির্বাহী কর্মকর্তা এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয় টি নিশ্চিত করেছেন ।

জানা যায় ,উপজেলার ১০ টি ইউনিয়নের প্রায় অনেক বাজার সংকির্ন স্থানে অবস্থিত ।যার ফলে হাট বাজারওে অবস্থানরত ক্রেতা বিক্রেতাদের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে মানুষ হাট বাজার করতে পারছে না।বাজার গুলোর মধ্যে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি রয়েছে। এর প্রেক্ষিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় হাটবাজার গুলোতে ক্রেতা ও বিক্রেতাগনকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয় নিশ্চিত করার লক্ষে উপজেলা প্রশাসন ২৫ টি বাজার চিহ্নিত করে ।এরই মাঝে আজ শনিবার ১৩ টি বাজারকে সাময়িক ভাবে স্থানান্তর করা হয়েছে।

স্থানান্তরিত বাজার গুলো হল চান্দুরা,আমতলী ,ইসলামপুর ,সাতবর্গ ,দেওয়ান বাজার ,চর ইসলামপুর ,আরিয়ল বাজার ,কালীর বাজার ,চম্পকনগর ,মেরাশানী বাজার ।

এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার বলেন ,এই বাজার গুলো সংকির্ন স্থানে অবস্তিত তাই ক্রেতা বিক্রেতাদের সংক্রমনের আশংকা থাকে । একারনে করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় হাট বাজার গুলোতে ক্রেতা ও বিক্রেতাদের সামজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয় নিশ্চিত করার লক্ষে প্রথম ধাপে ১৩টি বাজার স্থানান্তর করা হয়েছে এবং বাকী বাজার গুলো স্থানান্তরের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *