Monday, September 27, 2021
Home > জাতীয় সংবাদ > ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিবেশী বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিবেশী বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন

এপিপি বাংলা : করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই আলাপের পরপরই তা নিশ্চিত করে কী কথা হয়েছে, মাইক্রোব্লগিং সাইট টুইটারে জানিয়েছেন নরেন্দ্র মোদী।
নিজের টুইটে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি, তাকে এবং তার দেশের মানুষকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানাতে। এছাড়া আমরা করোনা ভাইরাস পরিস্থিতি এবং তা মোকাবিলায় ভারত-বাংলাদেশ উভয়ের সহায়তার উপায় নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক অন্যতম সর্বোচ্চ অগ্রাধিকারেই চলবে।
এর আগে বুধবার (২৯ এপ্রিল) বিকেল ৫ টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোভিড-১৯ মহামারিতে সৃষ্ট পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে প্রায় ১২ মিনিট কথা বলেন প্রতিবেশী দুই নেতা।
পরে করোনা ভাইরাস মহামারিতে সম্ভাব্য খাদ্য সংকট মোকাবিলায় খাদ্য উৎপাদন বাড়াতে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেছে ঢাকা-দিল্লি। সাংবাদিকদের এ কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিব ইহসানুল করিম।
প্রেসসচিব বলেন, করোনা ভাইরাস মহামারি সংক্রমণ প্রতিরোধ এবং এ মহামারিতে সম্ভাব্য খাদ্য সংকট মোকাবিলায় খাদ্য উৎপাদন বাড়াতে নিজ নিজ সরকারের নেওয়া উদ্যোগগুলো তুলে ধরেন দুই প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থ্যা বলছে পরিস্থিতি দীর্ঘমেয়াদী হতে পারে। সুতরাং এ অঞ্চলের সব দেশ এক হয়ে এ পরিস্থিতি মোকাবিলায় কাজ করতে হবে।
মহামারি মোকাবিলায় উভয় দেশের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন দুই নেতা এবং একসঙ্গে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি পুর্নব্যক্ত করেন তারা।

 

Like & Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *